বিজ্ঞাপন

চবি ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষে সাবেক নেতা আহত

October 17, 2021 | 7:12 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে আবারও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় দু’গ্রুপের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপের পাশাপাশি একজন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

বিজ্ঞাপন

আহত আল আমিন রিমন চবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি।

রোববার (১৭ অক্টোবর) বিকাল পৌনে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে শাটল ট্রেনের বগিভিত্তিক গ্রুপ সিক্সটি নাইন ও চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি) নেতাকর্মীরা এই সংঘাতে জড়ান।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সিএফসি গ্রুপের একজন নেতাকর্মীর উপর সিক্সটি নাইনের কর্মীরা মারধর করছে। পরে দুই গ্রুপ সিএফসি আমানত হলে ও সিক্সটি নাইন নেতাকর্মীরা শাহজালাল হলে অবস্থা নেয়। এসময় উভয় গ্রুপ ইটপাটকেল নিক্ষেপ করে।

বিজ্ঞাপন

এর আগে, গত বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় বাংলা বিভাগের ১৯-২০ শিক্ষাবর্ষের শিহাব আরমান মানিক নামে সিক্সটি নাইন গ্রুপের এক কর্মীকে মারধর করে সিএফসি গ্রুপের নেতাকর্মীরা।

এর জেরে শুক্রবার (১৫ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে পূর্বের ঘটনায় শাটল ট্রেনের বগিভিত্তিক সংগঠন সিক্সটি নাইন ও সিএফসি সেতাকর্মীরা সংঘর্ষে জড়ান। এসময় উভয় গ্রুপের ৪ জন নেতাকর্মী আহত হয়েছেন।

ছাত্রলীগের সভাপতি ও সিএফসি গ্রুপের নেতা রেজাউল হক রুবেল বলেন, ‘শান্ত পরিবেশে রাজু মুনসি নেতৃত্বে আমাদের সাবেক সহ সভাপতি রিমনের উপর হামলা করা হয়। পরে পুলিশ তাকে উদ্ধার করছে। পরিস্থিতি এখন শান্ত আছে।’

বিজ্ঞাপন

চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সিক্সটি নাইন গ্রুপের নেতা ইকবাল হোসেন টিপু বলেন, ‘জুনিয়রদের মধ্যে ভুল বোঝাবুঝি হয়ছে। আমরা সমাধান করে নিব।’

চবি মেডিকেল সেন্টারের অফিসার ডা. আবু তৈয়ব বলেন, ‘একজন আহত খবর জানছি। তবে মেডিকেল সেন্টারে ভর্তি করানো হয়নি। সরাসরি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, ‘ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে ঝামেলা হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে। এখন পরিস্থিতি শান্ত।’

‘সিক্সটি নাইন গ্রুপ’ চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন ও ‘সিএফসি গ্রুপ’ শিক্ষা উপমন্ত্রী মহীবুল হাসান চৌধুরী নওফেল অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

বিজ্ঞাপন

সারাবাংলা/সিসি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন