বিজ্ঞাপন

দুর্দান্ত জয়ে হারের বৃত্ত ভাঙল বার্সা

October 18, 2021 | 10:01 am

স্পোর্টস ডেস্ক

একের পর এক হারে বিপর্যস্ত বার্সেলোনা। খেলোয়াড়দের ইনজুরি সমস্যা সেই সঙ্গে ক্লাবের অভ্যন্তরীণ সমস্যাও মাথা চাড়া দিয়ে নাজেহাল অবস্থায় বার্সা। চ্যাম্পিয়নস কি লা লিগা সব জায়গাতেই নিজেদের শেষ ম্যাচটি হেরেছিল বার্সেলোনা। অবশেষে ঘরের মাঠে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ৩-১ গোলের স্বস্তির জয়ে হারের বৃত্ত ভেঙে বেরিয়ে এলো কাতালান ক্লাবটি।

বিজ্ঞাপন

এদিন ইনজুরির কারণে প্রায় এক বছর পর শুরুর একাদশে ফিরেছিলেন আনসু ফাতি। আর ফিরেই বার্সার জয়ে বড় অবদান রেখেছেন নতুন এই নাম্বার ১০। নিজে করলেন চমৎকার একটি গোল, আদায় করে নিলেন পেনাল্টি। পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ভালেন্সিয়াকে হারাল বার্সেলোনা।

ম্যাচের মাত্র পাঁচ মিনিটের মাথায় বার্সেলোনাকে থমকে দিয়েছিল ভ্যালেন্সিয়া। কর্নার ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি বার্সেলোনা। ডি বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে ঠিকানা খুঁজে নেন স্প্যানিশ ডিফেন্ডার হোসে গায়া। মার্ক আন্দ্রে টার স্টেগেন ঝাঁপিয়ে পড়ে বলে হাত ছোঁয়ালেও তা রুখে দিতে পারেননি। আর তাতেই ক্যাম্প ন্যুতে ১-০ গোলের লিড ভ্যালেন্সিয়ার।

তবে ম্যাচে সমতায় ফিরতে খুব বেশি সময় নেয়নি স্বাগতিকরা। ১৩ মিনিটের মাথায় দুর্দান্ত এক গোল করে দলকে সমতায় ফেরান ফাতি। ডিপাইয়ের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ডি বক্সের বাইরে থেকে তরুণ ফরোয়ার্ডের শট দূরের পোস্ট দিয়ে জালে আশ্রয় নেয়।

বিজ্ঞাপন

প্রথমার্ধ শেষের আগে লিড নেয় বার্সা। পেনাল্টি স্পট থেকে গোল করে বার্সাকে এগিয়ে নেন ডিপাই। এর আগে ডি বক্সের ভেতর আনসু ফাতিকে ফাউল করেন হোসে গায়া। আর তাতেই পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়াতে পারত বার্সা। সাঁর্জিনো ডেস্টের পাস থেকে বল পেয়ে শট করেন ফাতি তবে তার শট কর্নারের বিনিময়ে ফেরান ভ্যালেন্সিয়া গোলরক্ষক। দুই মিনিট পর বেঁচে যায় বার্সেলোনা। মাক্সি গোমেজের শট লাগে পোস্টে। একটু পর গুইদেসের জোরালো শট এক হাতে ঠেকান স্টেগান।

এরপরেই ফাতিকে তুলে কুতিনহোকে মাঠে নামান রোনাল্ড কোম্যান। নির্ধারিত সময়ের পাঁচ মিনিট বাকি থাকতে এই ব্রাজিলিয়ান তারকার গোলের আগ পর্যন্ত খেলার গতি ছিল ধীর। ডেস্টের পাস থেকে গোলটি করেন তিনি। আর তাতেই ৩-১ গোলের জয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

বিজ্ঞাপন

৮ ম্যাচে চার জয় ও তিন ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে সপ্তম স্থানে উঠেছে বার্সেলোনা। এক ম্যাচ বেশি খেলা ভালেন্সিয়া ১২ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে। তাদের সমান ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল সোসিয়েদাদ। আট ম্যাচে সমান ১৭ পয়েন্ট করে নিয়ে পরের তিনটি স্থানে যথাক্রমে রিয়াল মাদ্রিদ, সেভিয়া ও অ্যাটলেটিকো মাদ্রিদ মাদ্রিদ।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন