বিজ্ঞাপন

শিক্ষার্থীদের শাহবাগ অবরোধ

October 18, 2021 | 12:17 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: শারদীয় দুর্গোৎসবকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে মন্দিরে-মণ্ডপে হামলার প্রতিবাদে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

সোমবার (১৮ অক্টোবর) সকাল সাড়ে ১০টার পর তারা শাহবাগ মোড়ে অবস্থান নেন।

হামলার প্রতিবাদে স্লোগানে মুখর শাহবাগ মোড়ে অবস্থানকারীরা

এর আগে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় জড়ো হয় জগন্নাথ হলসহ বিভিন্ন হলের আবাসিক শিক্ষার্থীরা। সেখান থেকে তারা মিছিল নিয়ে শাহবাগ মোড়ে আসে। সকাল সাড়ে ১০টার দিকে কয়েকশ শিক্ষার্থী শাহবাগ মোড়ে রাস্তার ওপর বসে পড়ে।

অবস্থানকারীদের হাতে ছিল প্লেকার্ড

অবরোধের কারণে শাহবাগ থেকে পল্টন, সায়েন্স ল্যাব, বাংলা মোটর ও টিএসসি অভিমুখী সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। অবরোধের কারণে জাতীয় প্রেস ক্লাব, কাঁটাবন ও ফার্মগেইগামী সড়কে যানজটের সৃষ্টি হয়েছে।

বিজ্ঞাপন

যতক্ষণ না পর্যন্ত সরকারের পক্ষ থেকে কেউ এসে আশ্বস্ত করবে না, ততোক্ষণ পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন জড়ো হওয়া শিক্ষার্থীরা।

এ সময় তারা স্লোগানে স্লোগানে বলেন, ‘মন্দিরে হামলা কেন, প্রশাসন জবাব চাই।’

বিজ্ঞাপন

অবরোধ শুরু হওয়ায় বন্ধ যায় যানচলাচল

কুমিল্লার ঘটনার জের ধরে গত কয়েক দিনে দেশের কয়েকটি জায়গায় পূজামণ্ডপ, মন্দিরসহ হিন্দুদের বাসাবাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানে হামলার ঘটনা ঘটেছে। এ সব হামলার ঘটনায় ২৮টি মামলায় অজ্ঞাতসহ ৯ হাজার ৫২৫ জনকে আসামি করা হয়েছে। মামলায় এ পর্যন্ত ২২৯ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার হওয়া ব্যক্তিদের মধ্যে জামায়াত-বিএনপির কয়েকজন নেতাও আছেন।

আরও পড়ুন
‘জনদৃষ্টি অন্যদিকে ঘুরাতে হামলা, মাঠে ১ লাখ পেইড পারসন’
‘আন্দোলনে ব্যর্থ হয়ে সম্প্রীতির উৎসবে হামলা বিএনপি-জামায়াতের’
সংখ্যালঘুদের ওপর হামলার পরিণতি শুভ হবে না: নিতাই রায় চৌধুরী

সারাবাংলা/এজেড/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন