বিজ্ঞাপন

২৪ ঘণ্টা আল্টিমেটাম দিয়ে শাহবাগ ছেড়েছেন ঢাবি শিক্ষার্থীরা

October 18, 2021 | 2:53 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: দেশব্যাপী পুজামণ্ডপে হামলাকারীদের বিরুদ্ধে আগামী ২৪ ঘণ্টার মধ্যে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়ে শাহবাগ ছেড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার (১৮ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে তারা শাহবাগ থেকে অবরোধ তুলে নেন। এতে শাহবাগ থেকে পল্টন, সায়েন্সল্যাবমুখী সড়কে যানচলাচল আবারও স্বাভাবিক হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে, সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলসহ বিভিন্ন হলের শিক্ষার্থীরা টিএসসি হয়ে শাহবাগ মোড়ে মিছিল নিয়ে এসে জড়ো হন। পরে ঢাকার বিভিন্ন এলাকা থেকে সনাতন ধর্মাবলম্বীরা এসে তাদের সঙ্গে আন্দোলনে যোগ দেন। সাড়ে ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত টানা চার ঘণ্টা অবরুদ্ধ থাকে শাহবাগ মোড়।

শিক্ষার্থীদের অবরোধে শাহবাগ থেকে পল্টন, সায়েন্স ল্যাব, বাংলামোটর ও টিএসসি অভিমুখী সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। অবরোধ কর্মসূচি থেকে হামলাকারীদের বিচার, সংখ্যালঘুদের জন্য আলাদা মন্ত্রণালয় গঠনসহ সাতটি দাবি উত্থাপন করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এদিকে, অবরোধ তুলে দিয়ে দুপুর আড়াইটার দিকে মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশ করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

সমাবেশে জগন্নাথ হল সংসদের সদ্য সাবেক সাহিত্য সম্পাদক জয়জিৎ দত্ত বলেন, আমরা আগামীকাল বিকেল ৩টা পর্যন্ত আল্টিমেটাম দিয়েছে। এর মধ্যে যদি প্রশাসন হামলাকারীদের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ না নেয় এবং আবারও যদি কোথাও এ ধরনের হামলা হয়, তবে আমরা ফের আন্দোলনে নামব।

সারাবাংলা/আরআইআর/এসএসএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন