বিজ্ঞাপন

চোখে কালো কাপড় বেঁধে একাই দাঁড়ালেন চবি শিক্ষক

October 18, 2021 | 3:11 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: দেশের বিভিন্ন জায়গায় হিন্দু সম্প্রদায়ের মন্দির-পূজামণ্ডপ, বাড়িঘরে হামলার প্রতিবাদে চোখে কালো কাপড় বেঁধে একাই দাঁড়িয়ে প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক। সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই শিক্ষকের প্রতিবাদের ছবি ছড়িয়ে পড়েছে।

বিজ্ঞাপন

সোমবার (১৮ অক্টোবর) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্যের সামনে হাতে প্ল্যাকার্ড নিয়ে দাঁড়ান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষক ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ড. আতিকুর রহমান।

প্রতিবাদ কর্মসূচি শেষ করে অধ্যাপক ড. আতিকুর রহমান সারাবাংলাকে বলেন, দেশের বিভিন্ন জায়গায় গত কয়েকদিন ধরে হিন্দু সম্প্রদায়ের ঘরবাড়ি ও উপাসনালয়ে হামলা হচ্ছে। সাম্প্রদায়িক সন্ত্রাসীদের তাণ্ডব থেকে তাদের জানমাল রক্ষা পাচ্ছে না। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমি আজ একা দাঁড়িয়েছি। আশা করব, দেশের সকল শুভবুদ্ধিসম্পন্ন মানুষ রাস্তায় নেমে আসবে। একইসঙ্গে সরকারের প্রতি আমার অনুরোধ থাকবে- এসব ঘটনা অতি দ্রুত যাতে নিয়ন্ত্রণ করা হয়। দেশের নাগরিক হিসেবে সবার সমান অধিকার নিশ্চিত করা সরকারের দায়িত্ব।

বিজ্ঞাপন

গত ১২ অক্টোবর হিন্দু সম্প্রদায়ের দুর্গাপূজার অষ্টমীর দিনে কুমিল্লা শহরের নানুয়ার দিঘীর পাড় এলাকায় একটি পূজামণ্ডপে কথিত কোরআন অবমাননার জের ধরে চাঁদপুর, নোয়াখালী, বান্দরবান, চট্টগ্রাম, কক্সবাজার, গাজীপুরসহ দেশের বিভিন্নস্থানে সাম্প্রদায়িক সন্ত্রাসের ঘটনা ঘটে। সর্বশেষ রংপুরের পীরগঞ্জে একটি জেলেপল্লী আগুনে পুড়িয়ে দেওয়া হয়। হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের তথ্য অনুযায়ী, দেশে শতাধিক পূজামণ্ডপ ও মন্দিরে হামলার ঘটনা ঘটেছে। সমপরিমাণ হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও দোকানপাট লুট করা হয়েছে। এ পর্যন্ত নিহত হয়েছেন চার জন।

সারাবাংলা/সিসি/এসএসএ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন