বিজ্ঞাপন

সরকারকে প্রশ্নবিদ্ধ করতেই পীরগঞ্জে হামলা: তথ্যমন্ত্রী

October 18, 2021 | 7:31 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারকে প্রশ্নবিদ্ধ করার হীন উদ্দেশ্যেই সাম্প্রদায়িক অপশক্তি রংপরের পীরগঞ্জ উপজেলায় হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। এই অপশক্তিকে কঠোর হস্তে দমন করা হবে বলেও উল্লেখ করেন তিনি।

বিজ্ঞাপন

সোমবার (১৮ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

এ বিষয়ে ড.হাছান মাহমুদ বলেন, যারা এই ঘটনাটি ঘটিয়েছে, সারাদেশেই তাদের এ ধরনের আরও ঘটনা ঘটানোর পরিকল্পনা ছিল, সেগুলো সরকারের কঠোর পদক্ষেপের কারণে নিয়ন্ত্রণ করা সম্ভবপর হয়েছে উল্লেখ করে সবাইকে এদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ও সতর্ক হতে বলেন ড. হাছান মাহমুদ।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, পীরগঞ্জে রাতের অন্ধকারে বিভিন্ন বাড়িতে আগুন দেওয়া হলো। এটি খুবই স্পষ্ট যে পীরগঞ্জকে তারা এই কারণেই বেছে নিয়েছে যাতে সরকারকে প্রশ্নবিদ্ধ করা যায়।

দেশের সমস্ত গণতান্ত্রিক শক্তি ও অসাম্প্রদায়িক শক্তিদের এসব দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার অনুরোধ জানিয়ে ড. হাছান বলেন, সংখ্যালঘু সম্প্রদায়ের পাশে থাকার জন্য আমাদের দলের নেতাকর্মীদের ইতোমধ্যেই নির্দেশ দেওয়া হয়েছে, তারা দাঁড়িয়েছে। আরও বহু জায়গায় এ ধরনের ঘটনা ঘটানো চেষ্টা করা হয়েছিল। কিন্তু আমাদের দলের নেতাকর্মীরা ঝাঁপিয়ে পড়ায় ও মানুষের পাশে থাকার কারণে তা সম্ভব হয়নি।

বিজ্ঞাপন

তথ্যমন্ত্রী বলেন, ‘বাংলাদেশে বিএনপি-জামাতসহ ধর্মান্ধ গোষ্ঠীরা বিভিন্ন সময় নানা ধরনের বিশৃঙ্খলা তৈরি করেছে, পদ্মাসেতু নির্মাণ, বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের সময় তারা বিশৃঙ্খলা তৈরি করেছিল। এখন এই দুর্গাপূজাকে উপলক্ষ করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালিয়েছে। এটি যে রাজনৈতিক উদ্দেশ্যে সরকারকে বেকায়দা ফেলার জন্য করা হয়েছে তা খুবই স্পষ্ট। সরকার কঠোর হস্তে এসব অপচেষ্টা দমন করছে, মামলা ও গ্রেফতার হয়েছে।’

এদিন শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে সকালে রাজধানীর বনানী কবরস্থানে শহীদ শেখ রাসেল এবং ১৫ আগস্ট শহীদদের সমাধিতে পুষ্প অর্পণ ও দোয়ায় অংশ নেন তথ্যমন্ত্রী। দিবসটি উপলক্ষে বিকেলে রাজধানীর কাকরাইলে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতর আয়োজিত আলোচনা সভায় তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, শহীদ শেখ রাসেলের স্মৃতিকে ধারণ করে মেধা, মূল্যবোধ, মমত্ববোধ ও দেশপ্রেমে জাগ্রত করে শিশুদের পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

বিজ্ঞাপন

অধিদফতরের মহাপরিচালক স. ম. গোলাম কিবরিয়ার সভাপতিত্বে সভায় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, অতিরিক্ত সচিব ফারুক আহমেদ, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক জাফর ওয়াজেদ বক্তব্য রাখেন।

সারাবাংলা/জেআর/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন