বিজ্ঞাপন

মন্দির-ঘরবাড়িতে হামলা ও ভাঙচুরের প্রতিবাদে নেত্রকোনায় মানববন্ধন

October 18, 2021 | 3:01 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নেত্রকোনা: কুমিল্লা, নোয়াখালী, চাঁদপুরসহ দেশের বিভিন্ন স্থানে দুর্গা মন্দির, ইসকন মন্দির ও রামকৃষ্ণ মিশন মন্দিরে হামলা চালিয়ে ভাঙচুর, হত্যা ও সাম্প্রদায়িক উস্কানির প্রতিবাদে জেলায় মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়়কে ইসকন নেত্রকোনা জেলা শাখা এ কর্মসূচীর আয়োজন করে। এতে জেলা পূজা উদযাপন পরিষদ, জাতীয় হিন্দু ফোরাম, জাতীয় হিন্দু মহাজোট, জাতীয় সনাতন সমাজ, রামকৃষ্ণ মিশন ও সৎসঙ্গসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা এ অনুষ্ঠানে অংশ নেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা ইসকনের পরিচালক শ্রীমান জয়রাম দাস ব্রহ্মচারী। সঞ্চালন করেন জগন্নাথ বল্লভ মন্দিরের শ্রীগর্ভদাস ব্রহ্মচারী। এ সময় জেলা পূজা উদযাপন পরিষদের নেতা অধ্যাপক পঙ্কজ সরকার ,জেলা কমিটির সম্পাদক সুব্রত সরকার, গনেশ চন্দ্র তালুকদার, ইসকনের ভক্ত শ্যামল সরকার ও নমিতা রানী পালসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

মানববন্ধনে বক্তারা বলেন, শারদীয় দুর্গোৎসব চলাকালীন সময়ে বাংলাদেশের বিভিন্ন মন্দির, ঘরবাড়িতে ভাঙচুরের ঘটনায় ঘটেছে। নোয়াখালীর ইসকন মন্দিরের এক ভক্তকে হত্যা করা হয়েছে। তাই দেশের বিভিন্নস্থানে ধর্মের নামে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের শনাক্ত করে দৃষ্টান্তমুলক শাস্তি দেওয়া উচিত।

বক্তারা আরও বলেন, হামলাকারীরা মুক্তিযুদ্ধের পক্ষের সরকার ও সনাতন ধর্মাবলম্বীদের বিরুদ্ধে উস্কানিদাতা ও ষড়যন্ত্রকারী, এদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। সাম্প্রদায়িক সন্ত্রাস চিরতরে নির্মূল করে হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

বিজ্ঞাপন

মানববন্ধন শেষে সনাতন সম্প্রদায়ের নেতারা নেত্রকোনা জেলা প্রশাসকের কার্যালয়ে এক স্মারকলিপি প্রদান করেন। জেলা প্রশাসক মো. কাজী আব্দুর রহমান তা গ্রহণ করেন এবং সনাতন ধর্মাবলম্বীদের বিভিন্ন খোঁজখবর নেন।

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন