বিজ্ঞাপন

নামিবিয়াকে উড়িয়ে বিশ্বকাপ শুরু শ্রীলংকার

October 18, 2021 | 11:14 pm

স্পোর্টস ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নামিবিয়াকে ৭ উইকেটে পরাজিত করেছে শ্রীলংকা। সুপার টুয়েলভে জায়গা করে নিতে আগে লংকানদের উৎরাতে হচ্ছে বাছাইপর্ব। প্রথমে বল করে নামিবিয়াকে ৯৬ রান অলআউট করে শ্রীলংকা। জবাবে ব্যাট করতে নেমে ৩৯ বল ও ৭ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

বিজ্ঞাপন

মাত্র ৯৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় শ্রীলংকা। দলীয় ১৪ রানে ওপেনার কুশাল পেরেরার (১১) উইকেট হারায় লংকানরা। এরপর মাত্র ৪ রান যোগ হতেই ফেরেন আরেক ওপেনার পাথুম নিসাঙ্কা (৫)। তিনে ব্যাট করতে নামা অভিঙ্গ দীনেশ চান্দিমালও উইকেটে টিকতে পারেননি বেশি সময়। দলীয় ২৬ আর ব্যক্তিগত ৫ রানে তিনিও ফেরেন প্যাভিলিয়নে।

তবে এরপর আর পা হড়কায়নি লংকানরা। চার ও পাঁচে যথাক্রমে ব্যাট করতে নামা অভিস্কা ফার্নান্দো এবং ভানুকা রাজাপাকশের ব্যাটে ভর করে জয়ের বন্দরে নোঙর করে লংকানরা।

বিজ্ঞাপন

অভিস্কা ২৮ বলে দুই ছক্কায় ৩০ রানে অপরাজিত থাকে। আর ভানুকা ২৭ বলে ৪টি চার ও দুটি ছক্কায় ৪২ রান করে দলকে জয় এনে দিয়েই মাঠ ছাড়েন। নামিবিয়ার হয়ে একটি করে উইকেট নেন রুবেন ত্রুমপেলম্যান, বারনার্দ স্কল্টজ এবং জনাথন স্মিত।

এর আগে টস হেরে ব্যাট করতে নামা নামিবিয়ার বিপক্ষে দুর্দান্ত বোলিং করে ৯৬ রানে অলআউট করে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

বিজ্ঞাপন

মহেশ থিকশানার ঘূর্ণির সামনে শুরুতেই ভেঙে পড়ে নামিবিয়ার ব্যাটিং লাইনআপ। দুই ওপেনার স্টেফান বার্ড আর জেন গ্রিনকে তুলে নেন থিকশানা। এরপর তৃতীয় উইকেটে প্রতিরোধ গড়ে নামিবিয়া। ক্রেইগ উইলিয়ামস এবং জার্হার্ড এরাস্মাসের জুটি থেকে আসে ৩৯ রান। তবে ওয়াইনিন্দু হাসারাঙ্গা ডি সিলভা ক্রেইগ উইলিয়ামসকে (২৯) দলীয় ৬৮ রানে এলবির ফাঁদে ফেলে আউট করলে ভেঙে পড়ে নামিবিয়ার ব্যাটিং লাইনআপ।

৬৮ রানে তৃতীয় উইকেট হারানো নামিবিয়া শেষ ৭ উইকেটের বিনিময়য়ে স্কোরকার্ডে যোগ করে মাত্র ২৮ রান। যার মধ্যে জনাথন স্মিত ১২ রান করে অপরাজিত থাকেন। আর বাকিরা আসা যাওয়ার মধ্যে থাকেন। শেষ দিকে কেউই রানের খাতা দুই অঙ্কের ঘরে নিতে পারেননি। এতেই তিন বল বাকি থাকতে ৯৬ রানে অলআউট হয় নামিবিয়া।

বিজ্ঞাপন

লংকানদের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন মহেশ থিকশানা। ৪ ওভারে ২৫ রান দেন থিকশানা। এছাড়াও ৩.৩ ওভারে মাত্র ৯ রান দিয়ে ২টি উইকেট নেন লাহিরু কুমারা। ওয়াইনিন্দু হাসারাঙ্গা ডি সিলভা ৪ ওভারে ২৪ রানে নেন দুটি উইকেট। এছাড়া একটি করে উইকেট নেন চামিকা করুনারত্নে এবং দুশমান্থ চামিরা।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

বিজ্ঞাপন

আরও পড়ুন: ৪ বলে ৪ উইকেট: রশিদ-মালিঙ্গার স্মৃতি ফিরিয়ে আনলেন ক্যাম্পার

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন