বিজ্ঞাপন

অনুষ্ঠিত হলো শেখ রাসেল আন্তর্জাতিক এয়ার গান প্রতিযোগিতা

October 18, 2021 | 10:39 pm

স্পোর্টস ডেস্ক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহিদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে আজ শেখ রাসেল আন্তর্জাতিক অনলাইন এয়ারগান চ্যাম্পিয়নশিপের আয়োজন করে বাংলাদেশ শুটিং স্পোর্ট ফেডারেশন। আয়োজনের পৃষ্ঠপোষক হিসেবে ছিল প্রসাধনী প্রতিষ্ঠান ‘কাশ্মিরি বিউটি বাই জিনিয়া’।

বিজ্ঞাপন

এই প্রতিযোগিতায় এয়ার রাইফেলের পাশাপাশি ছিল এয়ার পিস্তল ইভেন্টও। প্রতিযোগিতায় বাংলাদেশসহ ভারত, বাহরাইন, কাজাখস্তান, কিরগিজস্তান, তাজিকিস্তান, পাকিস্তান, ইউক্রেন, সিঙ্গাপুরের ৭৩ জন শুটার অংশ নেন। এয়ার রাইফেল ইভেন্টে বাংলাদেশের পুরুষ ও নারী পাঁচজন করে দশজন এবং এয়ার পিস্তলে পুরুষ ও নারী পাঁচজন করে দশজন শুটার অংশ নেন।

প্রতিযোগিতার উদ্বোধন করেন শুটিং স্পোর্ট ফেডারেশনের সভাপতি লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান। এ সময় মহাসচিব ইন্তেখাবুল হামিদ অপু উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠিত হলো শেখ রাসেল আন্তর্জাতিক এয়ার গান প্রতিযোগিতা

৯টি দেশের ৭৩জন শুটারের অংশগ্রহণে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় বাংলাদেশের রাব্বি হাসান মুন্না জিতেছেন সোনার পদক। ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে মুন্না ৬২৬.৮ স্কোর গড়েন। ইউক্রেনের উজ্জাই এসভিয়াতোস্লাভ ৬২৬.৩ স্কোড় গড়ে রূপা ও কাজাখস্তানের উসেইনভ ইসলাম ৬২৫.৪ স্কোর গড়ে ব্রোঞ্জ জিতেছেন।

বিজ্ঞাপন

১০ মিটার এয়ার রাইফেল মেয়েদের ইভেন্টে বাংলাদেশের সৈয়দা আতকিয়া হাসান ৬২৩.৩ স্কোর গড়ে রুপা জিতেছেন। এই ইভেন্টে সোনা জেতেন কাজাখস্তানের বেজরুকোভা ইয়েলিজাভেতা, তার স্কোর ৬২৯.৬। বাহরাইনের আলদোসেরি সাফা ৬২২.৯ স্কোর গড়ে ব্রোঞ্জ পেয়েছেন।

১০ মিটার এয়ার পিস্তলে বাংলাদেশের তারকা শুটার শাকিল আহমেদ ব্রোঞ্জ জিতেছেন। তবে মেয়েদের ইভেন্টে স্বাগতিকদের কেউ পদক জিততে পারেননি। বিজয়ীদের অর্থ পুরস্কারও দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান কাশ্মিরী বিউটি বাই জিনিয়াথ-এর চেয়ারম্যান আশরাফুজ্জামান আদনান বলেন, ‘শেখ রাসেলের প্রতি শ্রদ্ধা জানিয়ে তার জন্মদিনে এমন আয়োজনের অংশ হতে পেরে আমরা গর্বিত। আজকের প্রতিযোগিতাটি বেশ ভালো হয়েছে। ভবিষ্যতেও এমন আন্তর্জাতিক মানের আয়োজনে পৃষ্ঠপোষকতা করার ইচ্ছে আছে।’

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন