বিজ্ঞাপন

খুলনায় মন্দির ভাঙচুর: তিন আসামির জামিন স্থগিত

October 19, 2021 | 3:49 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: খুলনার রূপসা উপজেলায় মন্দির ও দোকানপাট ভাঙচুরে ঘটনায় দায়ের করা মামলায় তিন আসামিকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন চেম্বার আদালত।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৯ অক্টোবর) ছয় সপ্তাহের জামিন স্থগিত করে আপিল বিভাগের চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান হাসান এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ। জামিন স্থগিত হওয়া আসামিরা হলেন- আকরাম ফকির, জামিল বিশ্বাস ও শরিফুল ইসলাম।

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ বলেন, খুলনার রূপসা উপজেলার একটি গ্রামে প্রতিমা ও দোকানপাট ভাঙচুরের ঘটনায় হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন চেম্বার আদালত। তিন আসামিকে হাইকোর্টের দেওয়া জামিন ছয় সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে।

বিজ্ঞাপন

গত ১৪ অক্টোবর বিচারপতি মো. রেজাউল হকের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ তিন আসামিকে জামিন দেন। পরে জামিনাদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

গত ৭ আগস্ট খুলনার রূপসা উপজেলার একটি গ্রামে মন্দির, বেশকিছু দোকান ও একটি বাড়িতে দুর্বৃত্তরা হামলা চালিয়ে ভাঙচুর করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওইদিন সন্ধ্যা পৌনে ৬টার দিকে শতাধিক যুবক রামদা, চাপাতি, কুড়াল নিয়ে শিয়ালি গ্রামে হামলা চালান। তারা অতর্কিতভাবে বাজারের বিভিন্ন দোকান ভাঙচুর করেন। এ সময় শিবপদ ধরের বাড়িতে হামলা চালিয়ে লুটপাট করা হয়। তারা সেখানকার কয়েকটি মন্দিরেও ভাঙচুর করে। এ সময় কয়েকজন বাধা দিতে এলে তাদের পিটিয়ে আহত করা হয়। এলাকাবাসী প্রতিরোধ তৈরি করার আগেই হামলাকারীরা পালিয়ে যায়। এ ঘটনায় গত ৮ আগস্ট খুলনার রুপসা থানায় ২৫ জনের নামে মামলা দায়ের করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন