বিজ্ঞাপন

সেই ৫ দিনমজুরের জামিন চেম্বার আদালতে বহাল

October 19, 2021 | 4:28 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: প্রতারক চক্রের ফাঁদে পড়ে সরকারি অর্থ লোপাটের অভিযোগের মামলায় কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার পাঁচ দিনমজুরকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৯ অক্টোবর) রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান ‘নো অর্ডার’ আদেশ দেন ফলে তাদের জামিন বহাল রয়েছে বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন। আর পাঁচ দিনমজুরের পক্ষে ছিলেন আইনজীবী শিশির মনির।

বিজ্ঞাপন

এর আগে, গত ৬ অক্টোবর ওই পাঁচজনকে এক বছরের জামিন দিয়েছিলেন হাইকোর্ট। পরে সেই জামিন আদেশ স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

পাঁচ দিনমজুর হলেন- বিধবা ফুলমনি রানি, রণজিৎ কুমার, প্রভাস চন্দ্র, কমল চন্দ্র রায় ও নিখিল চন্দ্র বর্মন। গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন প্রতিবেদন যুক্ত করে এ জামিন আবেদন কর হয়। আইনজীবী শিশির এদের পক্ষে বিনামূল্যে মামলাটি পরিচালনা করেছেন।

বিজ্ঞাপন

এর আগে, গত ৩ অক্টোবর (রোববার) প্রতারক চক্রের ফাঁদে পড়ে কারাগারে যাওয়া কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বড়ভিটা ইউনিয়নের নওদাবস গ্রামের দিনমজুর বিধবা ফুলমনি রানি, রণজিৎ কুমার, প্রভাস চন্দ্র, কমল চন্দ্র রায় ও নিখিল চন্দ্র বর্মনের জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন।

জানা গেছে, গত ১ জুলাই গাজীপুরের শ্রীপুর উপজেলা হিসাবরক্ষণ অফিসের একটি ভুয়া অ্যাডভাইস দাখিলের মাধ্যমে জালিয়াতি করে সোনালী ব্যাংক থেকে ২ কোটি ৪৬ লাখ ৯ হাজার ৯৬০ টাকা তুলে নেওয়ার চেষ্টার অভিযোগে ৯ জনের নামে মামলা হয়েছে।

বিজ্ঞাপন

গাজীপুর জেলার শ্রীপুর থানায় মামলাটি করেন সোনালী ব্যাংক শ্রীপুর থানা হেডকোয়ার্টার শাখার ব্যবস্থাপক রেজাউল হক। সেই মামলায় ৯ জনের মধ্যে পাঁচজন হলেন রণজিৎ কুমার, প্রবাস চন্দ্র, কমল চন্দ্র, ফুলমণি রানি ও সুবল চন্দ্র দাস।

এ মামলায় অভিযুক্ত অন্য ব্যক্তিরা হলেন- গাজীপুরের শ্রীপুর উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা বজলুর রশিদ, অফিসের অডিটর আরিফুর রহমান, মাস্টাররোলে কর্মরত তানভীর ও ঢাকার উত্তরখান জামতলা এলাকার শাহেনা আক্তার।

বিজ্ঞাপন

গত ২ জুলাই রণজিৎ কুমার, প্রভাস চন্দ্র রায়, কমল চন্দ্র রায়, ফুলমণি রানিকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। তবে সুবল চন্দ্র মোহন্ত পলাতক রয়েছেন।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন