বিজ্ঞাপন

বৈরী আবহাওয়ায় মোংলা বন্দরে জাহাজের পণ্য খালাস বন্ধ

October 19, 2021 | 9:20 pm

লোকাল করেসপন্ডেন্ট

মোংলা (বাগেরহাট): উত্তর বঙ্গোপসাগর ও দেশের উপকূলীয় এলাকা বায়ুচাপের পার্থকের আধিক্য এবং একটানা ভারী বৃষ্টিপাতের কারণে মোংলা বন্দরে অবস্থানরত জাহাজের পণ্য খালাস বন্ধ রয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৯ অক্টোবর) পর্যন্ত ১৯টি বাণিজ্যিক জাহাজে পণ্য খালাসের জন্য মোংলা বন্দরে অপেক্ষমান। এর আগে, গতকাল সোমবার (১৮ অক্টোবর) সকাল থেকে বন্দরে জাহাজের পণ্য খালাস বন্ধ রয়েছে। বন্দরের হারবার মাস্টার ও সচিব ( ভারপ্রাপ্ত) কমান্ডার শেখ ফখরুদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

মোংলা বন্দরে বাণিজ্যিক জাহাজের পণ্য খালাস কাজে নিয়োজিত কয়েকজন শ্রমিক ঠিকাদার জানান, এই মুহূর্তে পণ্য খালাসের জন্য প্রায় ২০টি বিদেশি বাণিজ্যিক জাহাজ বন্দরে অবস্থান করছে। কিন্তু গতকাল সোমবার সকাল থেকে ভারী বৃষ্টিপাতের কারণে বন্দর চ্যানেল ও বহির্নোঙরে ১৯টি জাহাজের পণ্য খালাস বন্ধ রয়েছে। এসব জাহাজে কয়লা, সার, পাথর, চাল ও ক্লিংকারসহ (সিমেন্টের কাঁচামাল) বিভিন্ন পণ্য রয়েছে।

এ বিষয়ে মোংলা বন্দরের ভারপ্রাপ্ত সচিব কমান্ডার শেখ ফখরুদ্দিন বলেন, বৈরী আবহাওয়ার কারণে গতকাল সোমবার থেকে মোংলা বন্দরে জাহাজের পণ্য খালাস বন্ধ রয়েছে। তবে বন্দরের জেটিতে অবস্থান করা রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের পণ্য নিয়ে আসা ‘ফেসকো আর্লিশ’ নামে একটি বিদেশি জাহাজ থেকে মেশিনারি পণ্য খালাস করা হচ্ছে।

বিজ্ঞাপন

পরিস্থিতি স্বাভাবিক হলে জাহাজ থেকে পণ্য খালাসের কাজ পুনরায় শুরু হবে বলে জানিয়েছেন কমান্ডার শেখ ফখরুদ্দিন।

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন