বিজ্ঞাপন

এই জয় একটু হলেও স্বস্তি দেবে: সাকিব

October 20, 2021 | 8:29 am

স্পোর্টস ডেস্ক

স্কটল্যান্ডের কাছে হারের পর সুপার টুয়েলভে জায়গা করে নেওয়ার সমীকরণটা বেশ কঠিন হয়ে দাঁড়িয়েছে বাংলাদেশের জন্য। দ্বিতীয় ম্যাচে ওমানের বিপক্ষে জয়টা তাই স্বস্তি এনে দিয়েছে টাইগার শিবিরে। ম্যাচ শেষে তাই তো স্বস্তি পেয়েছেন সাকিব আল হাসানও। সংবাদ সম্মেলনে সাকিব জানিয়েছেন, একটু স্বস্তির জয় তো অবশ্যই। এখন আমাদের প্রথম লক্ষ্য কোয়ালিফাই করা।

বিজ্ঞাপন

বিশ্বকাপের মূল পর্বের দৌড়ে টিকে থাকতে হলে জিততেই হতো বাংলাদেশকে। ব্যাটিংয়ের শেষটা এবং বোলিংয়ের শুরুটা ভালো না হলেও শেষ পর্যন্ত প্রত্যাশিত জয় পেয়েছে মাহমুদউল্লাহর দল। বিশ্বকাপের প্রথম পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ওমানের বিপক্ষে আজ ২৭ রানে জিতেছে বাংলাদেশ। ব্যাট-বল হাতে দলের জয়ে বড় অবদান রাখেন সাকিব আল হাসান। এতেই সাকিব জিতেছেন ম্যাচ সেরার পুরষ্কার। এরপর টাইগারদের হয়ে সংবাদ সম্মেলনে আসেন দেশসেরা এই অলরাউন্ডার। সেখানেই জানালেন ওমানের বিপক্ষে জয়টা স্বস্তি এনে দিয়েছে বাংলাদেশকে।

ওমানকে হারিয়ে মূল পর্বের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ

সাকিব বলেন, ‘জ্বী! অবশ্যই একটু স্বস্তির জয়। এই জয়ের কারণে ড্রেসিংরুমের আবহাওয়াটা আরও ভালো হবে বলে আমি মনে করি। স্কটল্যান্ডের সঙ্গে আমাদের হারটা দুঃখজনক ছিল। তারা যেভাবে খেলেছে তাদের কৃতিত্ব দিতেই হবে। আজকে ওমানও খুব ভালো ক্রিকেট খেলেছে। আমাদের অনেক পরিশ্রম করতে হয়েছে ম্যাচে ফেরার জন্য। আমার মনে হয় এই জয় আমাদের একটু হলেও স্বস্তি দেবে।’

সাকিব আল হাসান ও নাইম শেখের ৮০ রানের দুর্দান্ত জুটির ওপর ভর করে ১৫৩ রানের সংগ্রহ গড়ে বাংলাদেশ। শুরুর এবং শেষের ব্যাটিংটা ভালো হয়নি টাইগারদের। প্রতিপক্ষ ফিল্ডারের পিচ্ছিল হাতের কল্যাণে ‘জীবন’ পেলেও ওপেনার লিটন দাস সুবিধা করতে পারেননি। ৭ বলে ৬ রান করে যখন ফিরলেন বাংলাদেশের রান তখন ১১। পাওয়ার প্লেতে দ্রুত রান তোলার ছক কষে স্পিনিং অলরাউন্ডার শেখ মাহেদি হাসানকে নামানো হয়েছিল তিনে। মেহেদি সফল হতে পারেননি। ৪ বল খেলে কোন রান না করেই ফিরেছেন। তারপরের জুটিটাই বাংলাদেশকে দেড়শর ওপারে নিয়েছে।

বিজ্ঞাপন

১১ ওভারে ওমানের স্কোর ছিল ৮০/২। এমন অবস্থা থেকে ওমানের জয় খুব সম্ভবই মনে হচ্ছিল। ১২তম ওভারে ওমানি অধিনায়ক জীসান মাকসুদকে ফিরিয়ে স্বস্তি আনেন মোস্তাফিজ। পরের ওভারে সাকিব আল হাসান দুর্দান্ত খেলতে থাকা যতিন্দ্রন সিংকে ফেরালে ম্যাচের গতিপথ পরিবর্তন হয়ে যায়। এরপর একের পর এক উইকেট তুলে নিয়ে ওমানকে মাথা তুলে দাঁড়াতে দেননি সাকিব, মোস্তাফিজ। স্পিনিং অলরাউন্ডার মাহেদি হাসান আজও ভালো বোলিং করেছেন।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন