বিজ্ঞাপন

শাখতারের জালে রিয়ালের ৫ গোল

October 20, 2021 | 7:39 am

স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়নস লিগে প্রতিপক্ষের মাঠে বুধবার রাতে ‘ডি’ গ্রুপের ম্যাচে শাখতার দোনেৎস্ককে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে রিয়াল মাদ্রিদ। আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়ার পর দুইবার জালে বল পাঠান ভিনিসিয়াস জুনিয়র। তার পাস থেকেই ব্যবধান আরও বাড়ান আরেক ফরোয়ার্ড ব্রাজিলিয়ান রদ্রিগো। শেষ দিকে জালের দেখা পান করিম বেনজেমা।

বিজ্ঞাপন

সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে টানা তিন ম্যাচ পর জয়ের দেখা পেল রিয়াল। আন্তর্জাতিক বিরতির আগে সবশেষ দুই ম্যাচে লা লিগায় এস্পানিওলের মাঠে ২-১ গোলে ও চ্যাম্পিয়নস লিগে ঘরের মাঠে শেরিফ তিরাসপুলের কাছে একই ব্যবধানে হেরেছিল তারা। তারও আগে লিগে সান্তিয়াগো বার্নাব্যুতে গোলশূন্য ড্র করেছিল ভিয়ারিয়ালের সঙ্গে।

শুরু থেকে স্বাগতিকদের চেপে ধরে রিয়াল। তবে গোলরক্ষকের বাধা এড়াতে পারছিল না তারা। চতুর্থ মিনিটে ৩০ গজ দূর থেকে টনি ক্রুসের জোরালো শট ঠেকানোর দুই মিনিট পর ভিনিসিয়াসের শটও ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন ত্রুবিন। ২৩তম মিনিটে উলটো বিপদে পড়তে গিয়েছিল রিয়াল। বাঁ দিকের বাইলাইনের কাছ থেকে শাখতারের মিডফিল্ডার সলোমনের ডি বক্সে বাড়ানো বল ছুটে গিয়ে ডাইভ দিয়ে ক্লিয়ার করেন ফারল্যান্ড মেন্ডি।

ম্যাচের ৩৬তম মিনিটে আত্মঘাতী গোলে লিড পায় রিয়াল। ডান দিক থেকে লুকাস ভাস্কেজের ক্রস ডাইভ দিয়ে ক্লিয়ার করার চেষ্টায় নিজেদের জালেই বল পাঠান শাখতার ডিফেন্ডার সার্জিও ক্রাইভৎসভ। ত্রুবিন আগেই কিছুটা এগিয়ে আসায় লাফিয়েও বলের নাগাল পাননি।

বিজ্ঞাপন

বিরতির পর ফিরেই ছয় মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করে লস ব্ল্যাঙ্কোসরা। মাঝমাঠ থেকে বাঁ দিকে বেনজেমাকে পাস দিয়ে এগিয়ে যান লুকা মদ্রিচ। ফ্রেঞ্চ ফরোয়ার্ডের ফিরতি পাস পেয়ে ডি বক্সে দারুণ থ্রু বল বাড়ান মদ্রিচ। আর ডি বক্সে বল পেয়ে দুর্দান্ত ফিনিশিং ভিনিসিয়াসের। চার মিনিট পর নিজের দ্বিতীয় গোলের দেখা পান এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

সব প্রতিযোগিতা মিলিয়ে ৯ ম্যাচে এটি ভিনিসিয়াসের ৭ম গোল।

৩-০ গোলে এগিয়ে থেকেও ক্ষান্ত হয়নি রিয়াল। একের পর এক আক্রমণ করেই যাচ্ছিল। ৬৪তম মিনিটে ডি বক্সে ভিনিসিয়াসের কাটব্যাকে বল পেয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন আরেক ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগো। পাঁচ মিনিট পর ডাবল সেভে ব্যবধান ধরে রাখেন রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া। আর যোগ করা সময়ে বড় জয় নিশ্চিত করেন বেনজেমা। মার্কো আসেনসিওর ক্রস থেকে গোলটি করেন তিনি।

বিজ্ঞাপন

চলতি মৌসুমেও দুর্দান্ত ফর্ম ধরে রেখেছেন করিম বেনজেমা। সব প্রতিযোগিতা মিলিয়ে এবারের মৌসুমে ১১ ম্যাচে এটি বেনজেমার ১১তম গোল।

শেষ পর্যন্ত ৫-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ। আগামী রোববার লা লিগায় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার মুখোমুখি হবে রিয়াল। এর আগে শাখতারের বিপক্ষে এই জয় আত্মবিশ্বাস বাড়াবে কার্লো আনচেলোত্তির দলের।

চ্যাম্পিয়নস লিগের তিন ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপে দুই নম্বরে আছে রিয়াল। তাদের সমান পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইন্টার মিলানের বিপক্ষে ৩-১ গোলে হারা শেরিফ।মিলানের দলটির পয়েন্ট ৪। ১ পয়েন্ট নিয়ে সবার নিচে শাখতার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন