বিজ্ঞাপন

রোমাঞ্চকর লড়াইয়ে অ্যাটলেটিকোকে হারাল লিভারপুল

October 20, 2021 | 8:09 am

স্পোর্টস ডেস্ক

ম্যাচের ১৩ মিনিটের মধ্যেই দুই গোলে লিড নেয় লিভারপুল। তবে ছেড়ে কথা বলেনি অ্যাটলেটিকো মাদ্রিদও। অ্যান্তোনিও গ্রিজম্যান জোড়া গোল করে দলকে সমতায় ফেরান। তবে শেষ পর্যন্ত তার ভুলেই ১০ জনের দলে পরিণত হওয়া অ্যাটলেটিকো পেনাল্টিতে থেকে গোল হজম করে ৩-২ ব্যবধানে হেরে যায় ঘরের মাঠে। মোহাম্মদ সালাহ জোড়া গোল করে অল রেডদের জয় এনে দেন।

বিজ্ঞাপন

ওয়ান্ডা মেট্রোপলিটিয়ানোতে মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগের ‘বি’ গ্রুপের ম্যাচে ৩-২ গোলে জিতেছে লিভারপুল। শুরুতে দলকে এগিয়ে নেওয়ার পর শেষে জয়সূচক গোলটিও করেন মোহামেদ সালাহ। তাদের দ্বিতীয় গোলটি নাবি কেইটার।

ম্যাচের ৮ মিনিটের মাথায় বাঁ থেকে সতীর্থের ক্রস ডান দিকে পেয়ে তিন জনকে কাটিয়ে ডি বক্সের বাইরে থেকে নিচু শটে দলকে এগিয়ে নেন মোহাম্মদ সালাহ। এর মিনিট পাঁচেক পর তাদের আরেকটি আক্রমণ অ্যাটলেটিকোর রক্ষণ বল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে ডি বক্সের মুখে বল পেয়ে জোরালো ভলিতে ব্যবধান দ্বিগুণ করেন নাবি কেইটা।

বিজ্ঞাপন

তবে দুই গোলে পিছিয়ে পড়েও হাল ছাড়েনি অ্যাটলেটিকো। ঘরের মাঠে লড়াই চালিয়েছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা। ২০তম মিনিটে কোকের নিচু শটে কাছ থেকে টোকায় ব্যবধান কমান গ্রিজম্যান। এরপর ৩৪তম মিনিটে জাও ফেলিক্সের পাস থেকে বল ধরে ডি বক্সে ঢুকে দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে স্লাইড শটে দলকে সমতায় ফেরান গ্রিজি।

দলকে সমতায় ফেরানোর আগে লিভারপুল গোলরক্ষককে একা পেয়ে বল জালে জড়াতে পারেননি বার্সেলোনা থেকে পুরোনো ক্লাবে ধারে খেলতে আসা গ্রিজম্যান।

বিজ্ঞাপন

অ্যাটলেটিকোকে দুই গোলে পিছিয়ে পড়া থেকে সমতায় আনা গ্রিজম্যানই শেষ পর্যন্ত দলকে ডুবিয়েছেন। বিরতির পর ম্যাচের ৫২তম মিনিটে বল নিয়ন্ত্রণে নিতে অনেক উঁচুতে পা তুলে রবের্তো ফিরমিনোর মুখে বুট দিয়ে আঘাত করেন তিনি। সরাসরি লাল কার্ড দেখান রেফারি। এতেই ম্যাচের বাকি থাকা প্রায় অর্ধেক সময় ১০ জনের দল নিয়ে খেলতে হয় অ্যাটলেটিকোকে।

ম্যাচের ৭৮তম মিনিটে ডিয়েগো জোটাকে ডি বক্সের ভেতর ফাউল করলে পেনাল্টি পায় লিভারপুল। স্পট কিক থেকে জয়সূচক গোল করতে এক চুলও ভুল করেননি মোহাম্মদ সালাহ। চার মিনিট পর লিভারপুলের ডি বক্সে জোটার চ্যালেঞ্জে হিমিনেজ পড়ে গেলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পয়েন্ট পাওয়ার আশা জাগে অ্যাটলেটিকোর। তবে ভিএআরে পাল্টে যায় সিদ্ধান্ত। হার নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

বিজ্ঞাপন

টানা তিন জয়ে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে আছে লিভারপুল। গ্রুপের আরেক ম্যাচে পোর্তো ঘরের মাঠে ১-০ গোলে হারিয়েছে এসি মিলানকে। পোর্তোর সমান ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ। আর এসি মিলানের পয়েন্ট শূন্য।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন