বিজ্ঞাপন

রাজধানীতে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুস

October 20, 2021 | 12:03 pm

স্টাফ করেসপন্ডেন্ট

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে প্রতিবারের মতো এবারও রাজধানীতে জশনে জুলুস করেছে আঞ্জুমানে রহমানিয়ার মইনীয়া মাইজভাণ্ডারীয়া।

বিজ্ঞাপন

বুধবার (২০ অক্টোবর) সকাল ৯টার দিকে সোহরাওয়ার্দী উদ্যান লাগোয়া ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনের সড়কে এই জশনে জুলুস বের হয়। এরপর মাইজভান্ডারী অনুসারীরা সোহরাওয়ার্দী উদ্যান ও রমনা পার্কে ধর্মীয় আলোচনায় ও আচারে যুক্ত হন।

এর আগে, এদিন ভোর থকেই সারা দেশ থেকে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে এসে অপেক্ষা করেন মাইজভাণ্ডারী পন্থী মুসলমানরা। পরে মাইজভাণ্ডার দরবার শরিফের সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানীর নেতৃত্বে তারা জশনে জুলুসে অংশ নেন।

বিজ্ঞাপন

এ সময় তাদের হাতে কলেমা তৈয়াবা, জাতীয় পতাকা, আঞ্জুমানের পতাকা এবং নানা ধরনের বাণী ও স্লোগান লিখিত ব্যানার ও ফেস্টুন ছিল। মিলাদুন্নবীর আনন্দ র‌্যালিতে তারা নারায়ে তাকবির, নারায়ে রেসালাত ও গাউসিয়তের শ্লোগান দিতে থাকেন।

এরপর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের আন্তর্জাতিক শান্তি মহাসমাবেশ শুরু করে আঞ্জুমানে রহমানিয়ার মইনীয়া মাইজভাণ্ডারীয়া। মাইজভান্ডারি দরবার শরিফের প্রধান মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী ওয়াল হোসাইনীর সভাপতিত্বে অনুষ্ঠান এই অনুষ্ঠান হয়।

উল্লেখ্য, প্রায় এক হাজার ৪০০ বছর আগে এই দিনে জন্মগ্রহণ করেন রাসুল হজরত মুহাম্মদ (সা.)। ৬৩ বছর বয়সে এই দিনেই তিনি পৃথিবী ত্যাগ করেন। তাই এই দিনটিতে ঈদে মিলাদুন্নবী পালন করেন ইসলাম ধর্মের বেশ কয়েকটি স্কুলের অনুসারীরা।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/টিএস/এএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন