বিজ্ঞাপন

রাজারবাগ দরবার শরিফে ঈদে মিলাদুন্নবি পালিত

October 20, 2021 | 9:59 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সারাদেশের মতো রাজধানীর রাজারবাগ দরবার শরিফে বিশেষ মর্যাদায় ঈদে মিলাদুন্নবি (সা.) পালিত হয়েছে। বিশেষ এই দিনটিকে ঘিরে বেশ কিছু কর্মসূচি পাল করেছে রাজাবাগ দরবার শরিফ।

বিজ্ঞাপন

ঈদে মিলাদুন্নবি উপলক্ষে বুধবার (২০ অক্টোবর) রাজধানীর  রাজারবাগ দরবার শরিফে বিশেষ ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এছাড়া ১২ রবিউল আউয়াল বা সাইয়্যিদুল আইয়াদ শরিফ উপলক্ষে দরবারে ৬৩ দিনব্যাপী মাহফিলও চলমান রয়েছে।

দরবার শরিফের পাঠানো এক বিবৃতিতে বলা হয়, দিনটিতে প্রিয় নবীজির জীবনী নিয়ে রচিত বইয়ে প্রদর্শনী, সুন্নতি দ্রব্যের প্রদর্শনী, শতাধিক সুসজ্জিত গাড়িতে রাজধানীর রাস্তায় বিশেষ র‌্যালি, দেশ-বিদেশে একযোগে কোটি কোটি মিলাদ শরিফ মাহফিল, জনগণের মাঝে ৬৩ হাজার তবারকের প্যাকেট বিতরণ ও প্রিয় নবীজির আকিক্বা হিসেবে বড় গরু ও মহিষ জবাই করা হয়।

এদিকে, দেশব্যাপী বিশেষ মর্যাদায় ঈদে মিলাদুন্নবি (সা.) পালিত হয়েছে। সরকারি ও বেসরকারি উদ্যোগে এ দিনকে কেন্দ্র করে বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও পালন করা হয়েছে। দিনটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলাদা আলাদা বাণী দিয়েছেন। এ দিনটি দেশের সব সরকারি ও বেসরকারি ভবন ও অফিস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। বিদেশি কূটনৈতিক মিশন ও দূতাবাসগুলোতেও জাতীয় পতাকা উত্তোলিত হয়।  সরকারী উদ্যোগে ইসলামিক ফাউন্ডেশনও নানা কর্মসূচি পালন করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন