বিজ্ঞাপন

শিশুদের সংষ্কৃতিমনা করতে পারলে মৌলবাদ কমে যাবে: তথ্যমন্ত্রী

October 22, 2021 | 3:38 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমাদের দেশে যে জঙ্গিবাদ, মৌলবাদ ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার যে অপচেষ্টা, সেটি অনেক কমে যাবে যদি শিশুদের আমরা সংষ্কৃতিমনা করতে পারি।

বিজ্ঞাপন

শুক্রবার (২২ অক্টোবর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা হলে শিশু সংগঠক, ছড়াকার ও সাংবাদিক রফিকুল হক দাদু ভাইয়ের স্মরণসভায় তিনি এই কথা বলেন। স্মরণ সভাটির আয়োজন করে নর্থ বেঙ্গল জার্নালিস্ট ফোরাম (এনবিজেএফ), ঢাকা।

তিনি বলেন, অনেকেই শিশু সংগঠক হিসেবে কাজ করছেন। শিশুদের বিকাশের জন্য কাজ করছেন কিন্তু শিশুদের জন্য এখন কাগজে তেমন কিছু দেখা যায় না। তাই সাংবাদিক, মালিকসহ সবাইকে সংবাদপত্রে শিশুদের পাতাটি চালুর অনুরোধ জানাচ্ছি।

মন্ত্রী বলেন, শিশুদের প্রতিভাগুলো যদি বিকশিত করতে পারি, তাদের মধ্যে সাম্প্রদায়িক বন্ধন যদি ছড়িয়ে দিতে পারি এবং প্রতিভাগুলো বিকশিত করার সুযোগ করে দিতে পারি তাহলে জঙ্গিবাদ, মৌলবাদ কমে যাবে।  আর এটি শিশু সংগঠকদের মাধ্যমে করা সম্ভব।

বিজ্ঞাপন

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ টেলিভিশনে শিশুদের জন্য নতুন কুড়িসহ বিভিন্ন অনুষ্ঠান বন্ধ হয়ে গেছে। সেগুলো নতুন করে চালু করব। আমি যখন স্কুলছাত্র তখন আমি শিশুদের পাতায় লিখতাম। নিয়মিত লিখতাম। আমার অনেক ছড়া শিশুদের পাতায় ছাপা হয়েছে। যেদিন ছাপা হতো সেদিন যে কি আনন্দ ও উল্লাস করেছি সেটা আমি জানি। এই বিষয়টি আমার জীবন সংগ্রামে বিরাট ভূমিকা রেখেছে।

দৈনিক বর্তমানের নির্বাহী সম্পাদক ও এনবিজেএফের সিনিয়র সহ-সভাপতি নজমুল হক সরকারের সভাপতিত্বে আরও উপস্থিত চিলেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক এম এ আজিজ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুসহ প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এসএসএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন