বিজ্ঞাপন

বাংলাদেশের বিপক্ষে রহস্য স্পিনারকে পাচ্ছে না শ্রীলংকা

October 23, 2021 | 12:22 pm

স্পোর্টস ডেস্ক

গত সেপ্টেম্বরে শ্রীলংকার জার্সি গায়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছেন মাহেশ থিকশানা। আর আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেই নজর কেড়েছেন সকলের। দুদিকে বল ঘোরানো ও গুরুত্বপূর্ণ সময়ে নিয়মিত উইকেট এনে দেওয়ার কারণে জাতীয় দলে জায়গা মজবুত করে নেন এই রহস্য স্পিনার। প্রথম রাউন্ডে দুর্দান্ত বোলিং করা এই রহস্য স্পিনারকে মূল পর্বের প্রথম ম্যাচে অর্থাৎ বাংলাদেশের বিপক্ষের ম্যাচে পাচ্ছে না শ্রীলংকা।

বিজ্ঞাপন

অজন্থা মেন্ডিস, আকিলা দনঞ্জয়াদের পথ ধরে শ্রীলংকা পেয়ে যায় আরেকজন ‘রহস্য স্পিনার’। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে বল হাতে নিজের ঘূর্ণি জাদুতে কুপোকাত করেছেন নামিবিয়া, আয়ারল্যান্ড আর নেদারল্যান্ডসের ব্যাটারদের।

এক নজরে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বের সময়সূচি

বিজ্ঞাপন

প্রথম রাউন্ডের এই তিন ম্যাচে থিকশানা নিয়েছেন আটটি উইকেট বিনিময়ে খরচ করেছেন ৪৫ রান। নামিবিয়ার বিপক্ষে ৪ ওভারে ২৫ রান খরচায় নিয়েছেন তিনটি উইকেট। দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ৪ ওভারে ১৭ রান দিয়ে নেনে তিনটি উইকেট। আর নেদারল্যান্ডসকে ৪৪ রানে অলআউট করে দেওয়ার ম্যাচে থিকশানা বল হাতে করেন মাত্র একটি ওভার। আর এই এক ওভারেই মাত্র ৩ রান দিয়ে নেন দুটি উইকেট।

ডাচদের বিপক্ষে ওই এক ওভার বল করেই চোট পেয়ে মাঠ ছাড়েন থিকশানা। এরপর আর ফিল্ডিং করতে দেখা যায়নি তাকে।

বিজ্ঞাপন

শ্রীলংকা পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে সাইড স্ট্রেইনের কারণে এই স্পিনারকে নিয়ে প্রথম ম্যাচে ঝুঁকি নিতে চায় না তারা। আর তাই তো এটা বাংলাদেশের জন্য সুখবর। মূলপর্বে নিজেদের প্রথম ম্যাচে রোববার শ্রীলংকার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। সেই ম্যাচে চোটের কারণে থাকছেন না থিকশানা।

ডাচদের উড়িয়ে বাংলাদেশের গ্রুপে শ্রীলংকা

বিজ্ঞাপন

পরে শ্রীলংকান ব্যাটার ভানুকা রাজাপাকশা নিশ্চিত করেন থিকসানার চোটের বিষয়টি। প্রথম ম্যাচ না খেললেও মূলপর্বের বাকি ম্যাচ খেলবেন তিনি- এমনটা প্রত্যাশা করছে লংকান ম্যানেজমেন্ট।

সংবাদমাধ্যমকে রাজাপাকশা বলেন, ‘তাকে প্রথম ম্যাচে খেলিয়ে বাকি ম্যাচে না পাওয়ার ঝুঁকি আমরা নিতে চাই না। আমি যতদূর জানি, সে প্রথম ম্যাচে খেলছে না। সুস্থ হয়ে বাকি ম্যাচগুলোতে খেলবে, তেমনটা আশা করছি।’

বিজ্ঞাপন

রোববার বিকেল ৪টায় আবুধাবিতে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে মূল পর্বের লড়াই শুরু করবে শ্রীলংকা।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন