বিজ্ঞাপন

দর্শক টানছে স্বপ্নজাল

April 6, 2018 | 7:50 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

দীর্ঘ নয় বছর পর প্রেক্ষাগৃহে এসেছে নির্মাতা গিয়াস উদ্দীন সেলিমের নতুন সিনেমা ‘স্বপ্নজাল’। ছবিটি দেখতে প্রথম দিনেই দর্শকদের উপচে পরা ভিড় দেখা গেছে রাজধানীর হলগুলোতে। দুর্দান্ত একটি ছবি উপহার দেয়ার জন্য শো শেষে সবাই প্রশংসায় ভাসাচ্ছেন ‘স্বপ্নজাল’-এর নির্মাতা ও কলাকুশলীদের।

শুক্রবার দিনের চারটি শোতেই প্রচুর লোক সমাগম হয়েছে বলাকা সিনেমা হলে। প্রতিটি শো হাউজফুল হওয়ায় অনেককে ফিরে যেতে হয়েছে ছবিটি না দেখেই! অনেকে আবার কেটে নিয়েছেন পরের দিনের শো-এর অগ্রিম টিকিট। বলাকার টিকিট সেলার সুমন জানাচ্ছেন, গত ঈদে ‘নবাব’ সিনেমার পর এই প্রথম এতো দর্শক পেল বলাকা হল। তিনি ধারণা করছেন, দিন যতো যাবে স্বপ্নজাল দেখতে দর্শকদের ভিড়ও ততো বাড়বে।

একই কথা বলেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র আরিফ শুভ। তার মতে, সহজ গল্পের কারণে দর্শকেরা ছবিটিকে আপন করে নিবে। স্বপ্নজালের কাহিনীর বুনন ও এর দৃশ্যধারণের প্রশংসা করে নির্মাতা গিয়াস উদ্দীন সেলিমকে সিনেমায় নিয়মিত হওয়ার পরামর্শ দিয়েছেন ফলিত রসায়নের এই শিক্ষার্থী। তিনি মনে করছেন, সেলিম এই জনপদের মানুষকে বুঝে সিনেমা নির্মাণ করেন।

মিরপুর এলাকা থেকে স্টার সিনেপ্লেক্সের পর্দায় ‘স্বপ্নজাল’ দেখতে এসেছিলেন রকিব শাহরিয়ার। টিকিট না পেয়ে ফিরে যেতে হয়েছে তাকে। জানিয়েছেন, ‘মনপুরা’ দেখার পর সেলিম বনে গেছেন তার প্রিয় নির্মাতা, আর এজন্যই ‘স্বপ্নজাল’ দেখতে এসেছেন তিনি। ছবিটি দেখবেন বলে শনিবারের অগ্রিম টিকিট কেটে নিয়েছেন এই সরকারী কর্মকর্তা।

বিজ্ঞাপন

একই হলে ছবিটি দেখেছেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হৃদিতা তানহা। ছবিতে ফজলুর রহমান বাবু ও পরীমনির অভিনয় মুগ্ধ করেছে তাকে। এছাড়াও, স্বপ্নজালের গল্পটি তাকে স্পর্শ করেছে। সারাবাংলাকে হৃদিতা বলেন, ‘ছবিটি দেখে অনেক কেঁদেছি। এতো সুন্দর গল্প, আমার ধারণা স্বপ্নজাল দেখার পর সবাই কাঁদবে। একটা সময় চরিত্রগুলোকে বাস্তব মনে হচ্ছিল আমার।’

দর্শকের এই উচ্ছ্বাস ভাল ভাবেই স্পর্শ করেছে ছবির প্রধান অভিনয়শিল্পী পরীমনিকে। প্রিমিয়ারের পর স্টার সিনেপ্লেক্সে ‘পর্দার প্রেমিক’ ইয়াশকে জড়িয়ে ধরে কেঁদেছেন তিনি। উপস্থিত সাংবাদিকদের বলেছেন, অভিনেত্রী হিসেবে নয়, দর্শক হিসেবেই তিনি ‘স্বপ্নজাল’ দেখেছেন।

গিয়াস উদ্দিন সেলিম ‘স্বপ্নজাল’ নিয়ে দর্শকের এই উচ্ছ্বাস দেখে বেশ খুশি। দর্শক ছবিটি দেখবে এটা আশা করলেও এতোটা উন্মাদনা তিনি আশা করেননি। সারাবাংলাকে এই পরিচালক বলেন, ‘দর্শকরা ছবিটি দেখছে এ জন্য ভালো লাগছে, বেশি ভাল লাগছে তাদের অনুপ্রাণনা দেখে। মনে হচ্ছে এতো দিনের পরিশ্রম স্বার্থক হয়েছে।’

বিজ্ঞাপন

বাস্তবতায় বিচ্ছিন্ন হয়ে পড়া দুটি চরিত্রের নাম অপু আর শুভ্রা। পরস্পরকে ভালবাসে তারা। হঠাৎ বাবা খুন হয়ে গেলে মা আর ছোট ভাইকে নিয়ে দেশান্তরি হয় শুভ্রা। ‘স্বপ্নজাল’ ঠিক এমনই একটি গল্প। এতে অপু ও শুভ্রা চরিত্রে ইয়াশ ও পরীমনি ছাড়া আরো অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, ইরেশ জাকের, মিশা সওদাগর, শাহানা সুমী, শহিদুল আলম সাচ্চু, শিল্পী সরকার, ইরফান সেলিম, মুনিয়া, শাহেদ আলী, আহসানুল হক মিনু।

সারাবাংলা/টিএস/এমএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন