বিজ্ঞাপন

নরউইচের জালে চেলসির ৭ গোল

October 24, 2021 | 8:27 am

স্পোর্টস ডেস্ক

স্ট্যামফোর্ড ব্রিজে শনিবার প্রিমিয়ার লিগে নরউইচ সিটিকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে চেলসি। মেসন মাউন্টের হ্যাটট্রিকের সঙ্গে গোলের দেখা পেয়েছেন হাডসন অডই, জেমস রিস এবং বেন চিলওয়েলও। এদিকে দিনের আরেক ম্যাচে ম্যানচেস্টার সিটি ব্রাইটনকে ৪-১ গোলের ব্যবধানে হারিয়েছে।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়নস লিগের ম্যাচে রোমেলু লুকাকু এবং টিমো ভার্নার চোট পাওয়ায় এদিন ছিলেন না একাদশে। তাদের অনুপস্থিতিতে কাই হাভার্টজকে ‘ফলস নাইন’ আর তার দু’পাশে মাউন্ট ক্যালাম হাডসন-অডইকে খেলান থমাস তুখেল। আর তাতেই বাজিমাৎ।

ম্যাচের ১৮ মিনিটের মধ্যেই দুই গোলে এগিয়ে যায় চেলসি। আট মিনিটের মাথায় ডি বক্সের বাইরে থেকে মাউন্ট জালে বল জড়ান। এরপর ব্যবধান দ্বিগুণ করেন হাডসন অডই। প্রথমার্ধ শেষের মিনিট তিনেক আগে ব্যবধান ৩-০ করেন রিস জেমস।

বিরতির পর দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে ব্যবধান ৪-০ করেন বেন চিলওয়েল। এরপর ম্যাচের ৬২তম মিনিটে নরউইচ ডিফেন্ডার ম্যাক্স অ্যারন্স আত্মঘাতী গোল করলে ব্যবধান হয় ৫-০।

বিজ্ঞাপন

৬৫তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন নরউইচ ডিফেন্ডার বেন গিবসন। একজন কম নিয়ে ম্যাচের বাকি সময়টা কেবল ভুগেছে নরউইচ। ৮৫তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান আরও বাড়ানোর পর যোগ করা সময়ের প্রথম মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন ইংলিশ মিডফিল্ডার মেসন মাউন্ট।

এদিকে দিনের আরেক ম্যাচে ব্রাইটনকে ৪-১ গোলের ব্যবধানে হারিয়েছে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। দলের হয়ে জোড়া গোল করেন ফিল ফোডেন, একটি করে ইয়াকি গুন্দোয়ান ও রিয়াদ মাহরেজ।

বিজ্ঞাপন

দাপুটে পারফরম্যান্সে প্রথমার্ধেই তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় সিটি। শেষ দিকে স্বাগতিক দল একটি শোধ করার পর আবার ব্যবধান বাড়িয়ে নেয় সফরকারীরা।

খেলার দুই মিনিট অতিবাহিত হতে না হতেই বর্নার্দো সিলভার ওভারহেড কিকে বল পেয়ে কাছ থেকে ফাঁকা জালে পাঠান জার্মান মিডফিল্ডার ইয়াকি গুন্দোয়ান। এরপর ২৮ থেকে তিন মিনিটের মধ্যে দুই গোল করেন ফোডেন। জ্যাক গ্রিলিশের দারুণ পাস থেকে প্রথম গোলটি করেন তিনি। আর জেসুসের শট গোলরক্ষক ফেরানোর পর বল জালে পাঠিয়ে বাড়ান ব্যবধান। ৮১তম মিনিটে স্পট কিকে ব্যবধান কমান আলিস্তার। যোগ করা সময়ে ব্যবধান আবার বাড়িয়ে নেন মাহরেজ।

ব্রাইটনকে হারিয়ে এবারের প্রিমিয়ার লিগে নিজেদের ৯ ম্যাচের ৬টিতে জিতে ২০ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। নরউইচ সিটিকে ৭-০ গোলে হারানো চেলসি ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে। এক ম্যাচ কম খেলে ১৮ পয়েন্ট নিয়ে তিনে আছে লিভারপুল। সিটির সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে চারে ব্রাইটন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন