বিজ্ঞাপন

পরিসংখ্যানে বাংলাদেশ-শ্রীলংকা

October 24, 2021 | 1:16 pm

স্পোর্টস ডেস্ক

রোববার (২৪ অক্টোবর) বিকেল ৪টায় শ্রীলংকার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। মুখোমুখি লড়াইয়ে বাংলাদেশ কিছুটা পিছিয়ে থাকলেও সাম্প্রতিক পারফরম্যান্সের বিচারে বাংলাদেশ দল মোটেও ছেড়ে কথা বলবে না লংকানদের।

বিজ্ঞাপন

শঙ্কার পরে স্বস্তি মিলেছে, বাংলাদেশ এখন টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে। বিশ্বকাপের সুপার টুয়েলভ নিশ্চত করা ছিল প্রাথমিক লক্ষ্য। প্রথম ম্যাচেই স্কটল্যান্ডের বিপক্ষে হেরে সেই লক্ষ্যে বড় ধাক্কা লেগেছিল। পরে ওমান ও পাপুয়া নিউগিনিকে হারিয়ে শঙ্কা কাটিয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। বাংলাদেশের সুপার টুয়েলভ যাত্রা শুরু হচ্ছে রোববার।

বাংলাদেশের বিপক্ষে রহস্য স্পিনারকে পাচ্ছে না শ্রীলংকা

বিজ্ঞাপন

রোববার (২৪ অক্টোবর) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টাইগারদের প্রতিপক্ষ সাবেক বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলংকা। বাংলাদেশ সময় বিকেল ৪টায় মাঠে গড়াবে খেলাটি।

অন্যদিকে নেদারল্যান্ডসের বিপক্ষে জয়ের জন্য মাত্র ৪৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রত্যাশিত জয় পায় শ্রীলংকা। ৭.১ ওভারেই আট উইকেটের জয় নিশ্চিত করেছে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। তবে এই রান তাড়া করতে নেমে দুই উইকেট হারায় লংকানরা।

বিজ্ঞাপন

পরিসংখ্যানে বাংলাদেশ-শ্রীলংকা

দুই দলের মুখোমুখি লড়াই:

বিজ্ঞাপন

বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যে টি-টোয়েন্টিতে এ পর্যন্ত ১১ বার দেখা হয়েছে। যার মধ্যে শ্রীলংকার ৭ জয়ের বিপক্ষে বাংলাদেশের জয়ের সংখ্যা মাত্র ৪টিতে।

দলীয় সর্বোচ্চ সংগ্রহ: বাংলাদেশ- ২১৫ রান, শ্রীলংকা- ২১৪।

বিজ্ঞাপন

দলীয় সর্বোনিম্ন সংগ্রহ: বাংলাদেশ ৮৩, শ্রীলংকা-১২৩।

সর্বোচ্চ রান সংগ্রাহক: মাহমুদউল্লাহ রিয়াদ- ২৬১, কুশল পেরেরা-৩৬২।

ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস: সাব্বির রহমান-৮০, কুশল পেরেরা-৭৭।

সর্বোচ্চ উইকেট: মোস্তাফিজুর রহমান-১১, লাসিথ মালিঙ্গা-১১।

সেরা বোলিং ফিগার: মোস্তাফিজ- ২১/৪, মালিঙ্গা- ২০/৩।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

আরও পড়ুন:

সুপার টুয়েলভে লংকা বধের মিশন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন