বিজ্ঞাপন

পরীমনির রিমান্ড: ১ সপ্তাহের মধ্যে লিখিত ব্যাখ্যা দাখিলের নির্দেশ

October 24, 2021 | 2:00 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় চিত্রনায়িকা পরীমনির রিমান্ডের বিষয়ে দুই ম্যাজিস্ট্রেট ও তদন্ত কর্মকর্তার ব্যাখ্যার বিষয়ে হাইকোর্টে রোববার (২৪ অক্টোবর) শুনানি হয়নি। আদালত আগামী সপ্তাহে শুনানির জন্য দিন ধার্য রেখেছেন।

বিজ্ঞাপন

যে দুই বিচারককে ব্যাখ্যা দিতে বলা হয়েছে, তারা হলেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস ও আতিকুল ইসলাম।

রোববার (২৪ অক্টোবর) দুই ম্যাজিস্ট্রেটের পক্ষে সময়ের আবেদন নিয়ে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এ এস এম আব্দুল মোবিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এক সপ্তাহের জন্য আবেদন মঞ্জুর করেন।

এর আগে গত ২৯ সেপ্টেম্বর হাইকোর্ট বলেছিলেন, দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে আবারও ব্যাখ্যা দিতে হবে। এ জন্য সময় দেওয়া হচ্ছে। বিষয়টি ২৪ অক্টোবর পরবর্তী আদেশের জন্য আসবে। তদন্ত কর্মকর্তাকে (কাজী গোলাম মোস্তাফা) ধার্য তারিখের মধ্যে (২৪ অক্টোবর) ব্যাখ্যা দিতে বলেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

সোমবার আদালতের কার্যক্রম শুরু হলে দুই বিচারকের পক্ষে আইনজীবী আবদুল আলীম মিয়া জুয়েল এক সপ্তাহ সময়ের আরজি জানান। তখন আদালত তা মঞ্জুর করেন। এ সময় রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো. মিজানুর রহমান।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস দ্বিতীয় দফায় পরীমনির দুই দিন এবং ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম তৃতীয় দফায় এক দিন রিমান্ড মঞ্জুর করেছিলেন।

এর আগে গত ২ সেপ্টেম্বর বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ পরীমনির দ্বিতীয় ও তৃতীয় দফায় রিমান্ড মঞ্জুরের বিষয়ে দুই ম্যাজিস্ট্রেটকে লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন।

বিজ্ঞাপন

ওই দিন আদালত রিমান্ড চাওয়ার কারণ ও নিজের অবস্থান ব্যাখ্যা করতে নথিসহ (সিডি) মামলার তদন্তকারী কর্মকর্তাকে ১৫ সেপ্টেম্বর আদালতে হাজির হতে নির্দেশ দেওয়া হয়।

আদালতে আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী জেডআই খান পান্না। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবু ইয়াহহিয়া দুলাল ও সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।

এছাড়া গত ২৯ আগস্ট পরীমনিকে তিন দফায় সাত দিনের রিমান্ড মঞ্জুরের বৈধতা নিয়ে স্বপ্রণোদিত রুল চেয়ে হাইকোর্টে আবেদন করে আইন ও সালিশ কেন্দ্রের (আসক)। ওইদিন আদালত বলেছেন, রুল রিটার্ন হয়ে আসুক, এরপর দেখব।

গত ৩১ আগস্ট পরীমনিকে জামিন দেন বিচারিক আদালত। এরপর ১ সেপ্টেম্বর কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার থেকে মুক্তি পান চিত্রনায়িকা পরীমনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন