বিজ্ঞাপন

মুশফিক জ্বলে উঠলেন ঠিক সময়েই

October 24, 2021 | 6:53 pm

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপের শুরুতেই স্কটল্যান্ডের বিপক্ষে হেরে সমালোচনার জর্জরিত হয়েছিল বাংলাদেশ। পরে ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে জিতে বিশ্বকাপের সুপার টুয়েলভ নিশ্চিত করে সমালোচনা বন্ধ করেছিল মাহমুদউল্লাহ রিয়াদের দল। তবে মুশফিকুর রহিমের সমালোচনা থামছিলই না। অভিজ্ঞ ক্রিকেটার রানখরায় ভুগছিলেন যে বহুদিন থেকেই। আজ তাতে হয়তো ভাটা পড়বে! সুপার টুয়েলভে বাংলাদেশের প্রথম ম্যাচে দুর্দান্ত এক ইনিংস খেলেছেন মুশি।

বিজ্ঞাপন

বাবা-মা করোনায় আক্রান্ত হয়ে পড়লে জিম্বাবুয়ে সিরিজের মাঝখানে দেশে ফিরে এসেছিলেন মুশফিক। করোনাভাইরাস নিয়মের কড়াকড়িতে অস্ট্রেলিয়া সিরিজে খেলতে পারেননি। তারপর থেকে নিয়মিত বিরতিতেই খেলছেন মুশি, তবে রান পাচ্ছিলেন না। ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজে পুরো ব্যর্থ অভিজ্ঞ ক্রিকেটার।

রান পাননি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচেও। তারপর বিশ্বকাপের প্রথম পর্বের স্কটল্যান্ডের বিপক্ষে ৩৮ রান করেছিলেন, যেটা সর্বশেষ ১১ ম্যাচে ছিল মুশফিকের দ্বিতীয় দুই অঙ্ক পেরুনো স্কোর। নিউজিল্যান্ড সিরিজের একটা ম্যাচে করেছিলেন ২০ রান। বারবার আউট হচ্ছিলেন দৃষ্টিকটুভাবে। স্কটল্যান্ডের বিপক্ষে ৩৮ রান করার ম্যাচেও সেট হয়ে স্কুপ করতে গিয়ে বাজেভাবে আউট হয়েছিলেন। অফ ফর্ম কাটিয়ে মুশি দুর্দান্ত একটা ইনিংস খেললেন তখনই যখন তার জ্বলে উঠার দরকার ছিল সবচেয়ে বেশি।

সুপার টুয়েলভে শ্রীলংকার বিপক্ষে জয়টা আরও উজ্জিবিত করে তুলতে পারে বাংলাদেশকে। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে মাত্র ৩৭ বলে ৫৭ রানের অপরাজিত এক ইনিংস খেলেছেন মুশি। যেটা বাংলাদেশকে ১৭১ রানের বড় পুঁজি গড়তে অন্যতম ভূমিকা রাখল। ১৬ রানে লিটন দাস ও সাকিব আল হাসানের উইকেট হারানো বাংলাদেশের হয়ে চারে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই সাবলীল ব্যাটিং করেছেন মুশফিক। তার ইনিংসে চারের মার ৫টি, ছক্কা ২টি।

বিজ্ঞাপন

সুপার টুয়েলভের শুরুতে মুশফিকের এভাবে রানে ফেরা বাংলাদেশের জন্য নিশ্চয় বড় স্বস্তির।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন