বিজ্ঞাপন

এফবিসিসিআই’র সঙ্গে চুক্তি করতে আগ্রহী ইরাকের বাণিজ্য সংগঠন

October 24, 2021 | 7:04 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (এফবিসিসিআই)’র সঙ্গে সহযোগিতা চুক্তি করতে আগ্রহ প্রকাশ করেছে ইরাকের বাণিজ্য সংগঠন ফেডারেশন অব ইরাকি চেম্বার অব কমার্স।

বিজ্ঞাপন

রোববার (২৪ অক্টোবর) দুপুরে এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে এ আগ্রহ প্রকাশ করেন বাংলাদেশে নিযুক্ত ইরাকের রাষ্ট্রদূত আবদুস সালাম সাদ্দাম মোহাইসেন।

এক প্রেস বিজ্ঞপ্তিতে এফবিসিসিআই এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

রাষ্ট্রদূত জানান, এরই মধ্যে এ সংক্রান্ত চিঠি পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। একইসঙ্গে চিঠির একটি কপি এফবিসিসিআই সভাপতির কাছে হস্তান্তর করেন তিনি।

এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন বলেন, “এফবিসিসিআই’র সঙ্গে বিভিন্ন দেশের ১৩২টি বাণিজ্য সংগঠনের সমঝোতা চুক্তি রয়েছে। ইরাকের শীর্ষ ব্যবসায়ী সংগঠনের সঙ্গেও চুক্তিতে আগ্রহী। এ জন্য শিগগিরই ইরাক দূতাবাসে এমওইউ’র একটি খসড়া কপি পাঠানো হবে।” তিনি বাংলাদেশ থেকে তৈরি পোশাকসহ বিভিন্ন পণ্য আমদানির জন্য ইরাককে আহ্বান জানান।

বিজ্ঞাপন

এসময় এফবিসিসিআই’র সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু বলেন, ‘যেহেতু ইরাক পুনর্গঠনের মধ্য দিয়ে যাচ্ছে। অনেক বাংলাদেশি কোম্পানি নির্মাণ খাতে ইরাকে বিনিয়োগে আগ্রহী।’

এ ব্যাপারে ইরাক সরকার উদার জানিয়ে বাংলাদেশী উদ্যোক্তাদের সব ধরণের সহায়তার আশ্বাস দেন ইরাকি রাষ্ট্রদূত।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআই’র প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহফুজুল হক।

সারাবাংলা/ইএইচটি/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন