বিজ্ঞাপন

সালাহর হ্যাটট্রিকে ইউনাইটেডের জালে লিভারপুলের ৫ গোল

October 24, 2021 | 11:27 pm

স্পোর্টস ডেস্ক

ওল্ড ট্রাফোর্ডে ম্যাচের ৫০তম মিনিটে জর্ডান হ্যান্ডারসনের পাস থেকে বল পেয়ে তা জালে পাঠিয়ে নিজের হ্যাটট্রিক উজ্জাপন করলেন মোহাম্মদ সালাহ। আর তাতেই ম্যানচেস্টার ইউনাইটেডের জালে পঞ্চমবারের মতো বল জড়াল লিভারপুল। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে শেষ হাসিটা অল রেডদের। তবে এ কেবলই যেন হাসি নয়! অট্টহাসে রেড ডেভিলদের ঘরের মাঠেই ৫-০ গোলে বিধ্বস্ত করল মার্সিসাইডের দলটি। সালাহর হ্যাটট্রিকের সঙ্গে একটি করে গোল করেন নাবি কেইটা এবং ডিয়েগো জোটা।

বিজ্ঞাপন

ইউনাইটেডকে তাদের মাঠেই বিধ্বস্ত করে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে আসল লিভারপুল। মৌসুমের ৯ম ম্যাচে ৬ষ্ঠ জয় পেল অল রেডরা, সেই সঙ্গে তিন ড্র’তে ২১ পয়েন্ট। অন্যদিকে ৯ ম্যাচে ৪ জয়, দুই ড্র আর তিন হারে ১ পয়েন্ট নিয়ে সাতে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করেছে চেলসি।

ওল্ড ট্রাফোর্ডে ম্যাচের শুরু থেকে স্বাগতিক ইউনাইটেডকে চেপে ধরে অল রেডরা। গোলের দেখা পেতে অপেক্ষা মাত্র চার মিনিটের। রবের্তো ফিরমিনোর বাড়ানো বল ধরে আক্রমণে ওঠা মোহাম্মদ সালাহর সামনে ছিল গোল দেওয়ার সুযোগ। তবে বল পেয়ে শট না নিয়ে ছোট পাস নাবি কেইটার উদ্দেশ্যে। সুযোগ পেয়ে ঠাণ্ডা মাথায় বল জালে জড়িয়ে লিভারপুলকে লিড এনে দেন কেইটা।

বিজ্ঞাপন

এর মাত্র মিনিট আটেক পরেই লিভারপুলের হয়ে ব্যবধান ২-০ করেন ডিয়েগো জোটা। ট্রেন্ট অ্যালেক্সান্ডার আর্নল্ডের নিচু ক্রসে নিঁখুত স্লাইডে বল জালে জড়ান ডিয়েগো জোটা।

এরপর ঘরর মাঠে নিজেদের কিছুটা গুছিয়ে নেওয়ার চেষ্টা করে ইউনাইটেড। ২২তম মিনিটে বাঁ দিক থেকে লুক শয়ের কোনাকুনি শট পোস্টের অল্প বাইরে দিয়ে যায়। একটু পর রোনালদোর ক্রস বিপদমুক্ত করেন এক ডিফেন্ডার। ২৯তম মিনিটে গ্রিনউডের কোনাকুনি শট ঝাঁপিয়ে পড়ে ফেরান অ্যালিসন বেকার।

বিজ্ঞাপন

ইউনাইটেড দারুণ কিছু মুহূর্ত উপহার দিলেও এরপর আবারও ম্যাচের নিয়ন্ত্রণ নেয় লিভারপুল। ৩৮তম মিনিটে ব্যবধান ৩-০ করেন মোহাম্মদ সালাহ। ডান দিক থাকা কেইটার ক্রস ছয় গজ বক্সের ভেতর পেয়ে দারুণ এক ফিনিশিং টানেন সালাহ। এ নিয়ে টানা ১০ ম্যাচ গোল করলেন সালাহ এবং লিভারপুলের প্রথম খেলোয়াড় হিসেবে ওল্ড ট্রাফোর্ডে টানা তিন ম্যাচে গোল করার কৃতিত্বও দেখালেন তিনি।

ম্যাচের ৩৮ মিনিটের মধ্যে তিন গোল হজম করে মেজাজ হারান ক্রিস্টিয়ানো রোনালদো। আর তাতেই দেখেন হলুদ কার্ড। বল দখলের লড়াইয়ে জোনস পড়ে যান, বল তখন ছিল তার পেটের কাছে। বল বের করতে উপর্যুপরি কিক মেরে কার্ড দেখেন এই তারকা ফরোয়ার্ড।

প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ের পাঁচ মিনিটের মাথায় জোটার কাছ থেকে বল পেয়ে সালাহ দ্বিতীয় গোল খুঁজে পান। আর তাতেই ৪-০ ব্যবধানে পিছিয়ে পড়ে ইউনাইটেড।

বিরতির পর ফিরেই নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন মোহাম্মদ সালাহ। পল পগবাকে ছিটকে দিয়ে জর্ডান হ্যান্ডারসন বল বাড়ান সালাহকে। ডি গিয়া পোস্ট ছেড়ে বেরিয়ে এলেও আটকাতে পারেননি সালাহর শট।

বিজ্ঞাপন

এর দুই মিনিট পরে গোলের দেখা পেয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। তবে ভিএআরে দেখা যায় গোল করার আগে অফসাইডে ছিলেন রোনালদো। আর তাতেই বাতিল হয়ে যায় গোলটি।

ম্যাচে ঘুরে দাঁড়াবে কি উল্টো ৬০ মিনিটে কেইটাকে কড়া ট্যাকেল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন পগবা। ১৫ মিনিট আগে মেসন গ্রিনউডকে তুলে পগবাকে নামিয়েছিলেন ইউনাইটেড কোচ। পগবা লাল কার্ড দেখে মাঠ ছাড়লে অগত্যা আবারও পরিবর্তন আনতে হয় ওলে গানার শোলশায়ারকে। ৬২তম মিনিটে ব্রুনো ফের্নান্দেসকে উঠিয়ে এদিনসন কাভানিকে নামান ইউনাইটেড কোচ। তবে ম্যাচের ফলাফলে আসেনি কোনো পরিবর্তন।

শেষ পর্যন্ত ঘরের মাঠে লিভারপুলের কাছে ৫-০ গোলের ব্যবধানে বিধ্বস্ত হতে হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন