বিজ্ঞাপন

ক্লাসিকো হারায় কোম্যানের ওপর সমর্থকদের আক্রমণ

October 25, 2021 | 2:34 pm

স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠে এল ক্লাসিকোতে ২-১ গোলের ব্যবধানে হার বার্সেলোনার। আর তাতেই ক্ষিপ্ত সমর্থকরা হামলা করে বসলো কোচ রোনাল্ড কোম্যানের গাড়িতে। ম্যাচ শেষে ব্যক্তিগত গাড়িতে করে যখন স্টেডিয়াম থেকে ফিরছিলেন ঠিক তখনই ক্ষিপ্ত সমর্থকরা আক্রমণ করে কোম্যানের গাড়ি।

বিজ্ঞাপন

বার্সেলোনাকে হারিয়ে লা লিগায় জয়ের ধারায় ফিরল মাদ্রিদ

এল ক্লাসিকোর পর একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভিডিওতে দেখা যাচ্ছে ম্যাচের পর সংবাদ সম্মেলন শেষ করে বাসায় ফেরার পথে ন্যু ক্যাম্পের বাইরে রোনাল্ড কোম্যানের গাড়ি ঘিরে রেখেছেন শত শত ক্ষিপ্ত সমর্থক। ‘বার্সা ছেড়ে বেড়িয়ে যাও’, অধিকাংশ সমর্থকদের কণ্ঠে ছিল এই কথাটি। একজন আবার গাড়ির বনেটের ওপর শুয়ে সেলফিও নিলেন! ঘিরে রাখলেও অবশ্য কোম্যানের ওপর কোনো হামলা করেননি এই সমর্থকেরা।

সমর্থকরা এভাবে রোষানল প্রকাশ করলেও কোম্যান কিন্তু ম্যাচ শেষে সমর্থকদের প্রশংসায় করলেন। বার্সা কোচ হতাশা প্রকাশ করে ও প্রশংসা করেন সমর্থকদের। তিনি বলেন, ‘আমি ম্যাচের ফলাফল নিয়ে হতাশ। তবে দল শেষ মুহূর্ত পর্যন্ত হাল ছেড়ে দেয়নি। আমরা পরিষ্কার সুযোগ তৈরি করতে পারিনি। ম্যাচটা সমানে সমানেই লড়েছি আমরা। তবে ছোট ছোট কিছু বিষয়ই পার্থক্য গড়ে দিয়েছে আজ। বুধবার আরও একটা ম্যাচ আছে আমাদের। মৌসুমটা অনেক লম্বা, আর আমাদের লড়াইটা চালিয়ে যেতে হবে। মাদ্রিদের কাছে ঘরের মাঠে হারের পর ইতিবাচক বিষয় খোঁজাটা কঠিন। তবে খেলোয়াড় আর ভক্তরা যেমন মনোভাব দেখিয়েছেন, তা সত্যিই প্রশংসনীয়।’

এদিকে নিজেদের কোচের ওপর এমন হামলার প্রতিবাদ জানিয়েছে বার্সেলোনা। এবং এ ব্যাপারে তারা ব্যবস্থা নিবে বলে বিবৃতি জানিয়েছে। বার্সেলোনার পক্ষ থেকে জানানো হয়, ‘এটি হিংসাত্মক এবং ঘৃণ্য কাজ’। ভবিষ্যতে এভাবে বাড়াবাড়ি করলে সমর্থকদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছে বার্সা।

বিজ্ঞাপন

লা লিগায় ৯ ম্যাচে ১৫ পয়েন্টে টেবিলের নবম অবস্থানে বার্সা। ডেভিড আলাবার গোলে প্রথমার্ধে এগিয়ে থাকা রিয়ালকে ৯৩ মিনিটে আরও একটি গোল এনে দেন লুকাস ভাস্কেজ। ম্যাচের অন্তিম মুহূর্তে সার্জিও আগুয়েরো একটি গোল শোধ দিলেও ম্যাচে ফেরার সুযোগ তখন আর ছিল না বার্সার। ডাগআউটে বসে সমর্থকদের হতাশার বিষয়টি বুঝতে পারছিলেন কোম্যান। সংবাদ সম্মেলনেও বলেছিলেন, ‘আমি সবার হতাশা বুঝতে পারছি।’ হতাশা বুঝতে পারলেও সমর্থকেরা যে খেপে আছে সেটা স্টেডিয়াম থেকে বের হওয়ার পরই টের পেলেন বার্সার ডাচ কোচ!

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন