বিজ্ঞাপন

মাঠে ঝগড়া করে জরিমানা গুনছেন লিটন-লাহিরু

October 25, 2021 | 6:07 pm

স্পোর্টস ডেস্ক

ব্যাট হাতে ছন্দ নেই, ফিল্ডিংয়েও দৈন্য দশা বাংলাদেশের ওপেনার লিটন দাসের। এবার মাঠের বাইরেও পেতে হচ্ছে শাস্তি। অবশ্য শাস্তিটা মাঠে তারই করা এক কর্মকান্ডের জন্যই। মাঠে অখেলোয়াড়সুলভ আচরণ করে শাস্তি পেয়েছেন লিটন ও শ্রীলংকার ফাস্ট বোলার লাহিরু কুমারা।

বিজ্ঞাপন

শাস্তি স্বরূপ লাহিরুকে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানাসহ এক ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে। লিটনের শাস্তিটা কিছুটা হলেও লঘু। তার ম্যাচ ফির ১৫ শতাংশ কেটে নেওয়া হয়েছে, দেওয়া হয়েছে এক ডিমেরিট পয়েন্ট। সোমবার (২৫ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানায় আইসিসি।

রোববার বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার ম্যাচে লিটনকে আউট করেন লাহিরু কুমারা। এরপরে লিটন ও লাহিরু একে অন্যের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন। দুইজন জড়ালেও এই ব্যাপারটি শুরু করেন লাহিরু।

বিজ্ঞাপন

ইনিংসের ষষ্ঠ ওভারে লিটনের উইকেট নেওয়ার পর তাঁর দিকে তেড়ে গিয়ে লাহিরু কী যেন বলছিলেন। লিটনও তখন লাহিরুকে আক্রমণাত্মক ভঙ্গিতে জবাব দিচ্ছিলেন। পরে বাংলাদেশ দলের অন্য ওপেনার মোহাম্মদ নাঈম ও আম্পায়াররা এসে পরিস্থিতি সামাল দেন।

প্লেয়ার্স অ্যান্ড প্লেয়ার সাপোর্ট পারসোনালের আচরণবিধির এক নম্বর ধারা ভঙ্গ করায় জরিমানা করা হয়েছে দুজনকে। জরিমানার সঙ্গে দুজনের নামের পাশে একটি করে ডিমেরিট পয়েন্ট যুক্ত হয়েছে।

বিজ্ঞাপন

এ ধারা ভঙ্গের সর্বনিম্ন শাস্তি আনুষ্ঠানিক তিরস্কার এবং সর্বোচ্চ শাস্তি ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানার সঙ্গে একটি বা দুটি ডিমেরিট পয়েন্ট। তবে বাগ্‌বিতণ্ডার শুরু করায় লঙ্কান ফাস্ট বোলার লাহিরুকে লিটনের তুলনায় বেশি শাস্তি পেতে হচ্ছে।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন