বিজ্ঞাপন

নোবিপ্রবির হলে থাকছে না গণরুম, অনাবাসিক শিক্ষার্থী প্রবেশ নিষেধ

October 26, 2021 | 9:18 am

নোবিপ্রবি করেসপন্ডেন্ট

নোবিপ্রবি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) আবাসিক হলগুলোর গণরুমে থাকতে পারবে না কোনো শিক্ষার্থী। এছাড়া অনাবাসিক শিক্ষার্থীদের হলে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। গতকাল সোমবার (২৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতরের নোটিশে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৩১ অক্টোবর থেকে শিক্ষার্থীরা কমপক্ষে এক ডোজ টিকা নেওয়ার সনদ ও হলের বৈধ কাগজপত্র দেখানো সাপেক্ষে হল প্রশাসনের উপস্থিতিতে হলে প্রবেশ ও থাকতে পারবেন। হলের গণরুমে কোনো শিক্ষার্থী থাকতে পারবে না এবং হলে থাকাকালীন শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

এছাড়া হলের আবাসিক শিক্ষার্থী ছাড়া অন্য কোনো শিক্ষার্থী হলে প্রবেশ বা থাকতে পারবে না বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বর্তমানে বিশ্ববিদ্যালয়ের ৫টি হলের মধ্যে ৩টি হল আব্দুল মালেক উকিল হল, বিবি খাদিজা হল এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল চালু আছে। ফলে এই ৩টি হলের আবাসিক শিক্ষার্থীরা নূন্যতম এক ডোজ টিকা নেওয়ার সনদ ও হলের বৈধ কাগজপত্র দেখানো সাপেক্ষে হলে উঠতে পারবেন।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের বাকি ২টি হলের মধ্যে ভাষা শহীদ আব্দুস সালাম হল দীর্ঘদিন বন্ধ থাকার পর চলতি বছরের ৩০ সেপ্টেম্বর থেকে নতুন আবাসিক শিক্ষার্থী উঠানোর জন্য আবেদন আহ্বান করে হল প্রশাসন, যা আগামী ৩০ অক্টোবর পর্যন্ত চলমান থাকবে। অপরদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের উদ্বোধন হলেও এখনও চালু করেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এর আগে, গত ২২ অক্টোবর এক জরুরি সভায় হল খোলার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার- উল আলম। সভায় হল প্রভোস্ট ও প্রক্টোরিয়াল বডির সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন