বিজ্ঞাপন

অনলাইন থেকে ‘সম্প্রীতি বিনষ্টকারী’ কনটেন্ট অপসারণ চেয়ে রিট

October 26, 2021 | 7:35 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের বিভিন্ন স্থানে সনাতন ধর্মাবলম্বীদের মন্দির-মণ্ডপসহ বসতবাড়িতে হামলার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রিটে সাম্প্রদায়িক সম্প্রীতি সব ধরনের পোস্ট ও ভিডিও অনলাইন প্ল্যাটফর্ম থেকে অপসারণের নির্দেশনা চাওয়া হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৬ অক্টোবর) সুপ্রিম কোর্টের আইনজীবী অনুপ কুমার সাহাসহ দু’জন আইনজীবী রিটটি দায়ের করেন। রিটে হিন্দু ধর্মাবলম্বীদের নিরাপত্তা এবং হামলায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন ও ক্ষতিপূরণ ছাড়াও হিন্দু ধর্মাবলম্বীদের নিরাপত্তা দিতে ব্যর্থ  ও দোষী কর্মকর্তাদের আদালতের হাজির করার নির্দেশনা চাওয়া হয়েছে।

আগামীকাল বুধবার (২৭ অক্টোবর) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী জ্যোর্তিময় বড়ুয়া।

হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা সংক্রান্ত বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে এই রিট দায়ের করা হয়েছে। রিটে স্বরাষ্ট্র সচিব, আইন সচিব, তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি সচিব, সমাজ কল্যাণ সচিব, পুলিশের আইজি, বিটিআরসি চেয়ারম্যান এবং কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, চট্টগ্রাম, রংপুর ও ফেনীর ডিসি-এসপিসহ ১৯ জনকে বিবাদী করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন