বিজ্ঞাপন

নোয়াখালীর দুদকের সহকারী পরিচালককে হাইকোর্টে তলব

October 26, 2021 | 9:05 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) নোয়াখালী সমন্বতি জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মশিউর রহমানকে তলব করেছেন হাইকোর্ট। সম্পদের তথ্য গোপন এবং জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের ঘটনায় তদন্তে নেমে অনৈতিক সুবিধা দাবির অভিযোগের বিষয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য তাকে তলব করা হয়েছে। আগামী ৭ নভেম্বর সকাল সাড়ে ১০টায় তাকে হাইকোর্টে শশরীরে উপস্থিত হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৬ অক্টোবর) এক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এর আগেও মশিউর রহমানকে হাইকোর্টে তলব করার পরও হাজির না হাওয়ায় দুদকের আইনজীবীকে উদ্দেশ্য করে ক্ষোভও প্রকাশ করেছেন আদালত।

আদালতে আজ দুদকের পক্ষে শুনানিতে ছিলেন মো. খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি ও মো সাইফুর রহমান সিদ্দিকী সাইফ। রিভিশন আবেদনকারী পক্ষে ছিলেন আইনজীবী একেএম নুরুল আলম।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক জানান, আরব বাংলাদেশ ব্যাংক চৌমুহনী শাখার গ্রাহক মো. আবদুল মমিনের তিন কোটি আঠার লাখ বিশ হাজার চারশ টাকা অ্যাকাউন্ট থেকে লোনের জন্য জমা দেওয়া টাকা বেআইনিভাবে স্থানান্তরের মাধ্যমে আত্মসাত করতে ব্যাংকের তিন কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ ওঠে।

বিজ্ঞাপন

আর দুদকের কর্মকর্তা মশিউর রহমান এ বিষয়টির অনুসন্ধানকারী কর্মকর্তা ছিলেন। তবে অভিযোগের প্রমাণ পাওয়ার পরও ব্যাংকের কর্মকর্তা (শাখা ম্যানেজার) নাসির উদ্দিন আহমেদ, ম্যানেজার তপনকান্তী পোদ্দার, সাবেক এসপিও মো. নাজিম উদ্দিন, সাবেক এসপিও মো. হানিফের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিয়ে বিভাগীয় ব্যবস্থা নিতে বলেন দুদকের অনুসন্ধানকারী কর্মকর্তা মশিউর রহমান।

পরে এই বিষয়ে ওই ব্যাংকের গ্রাহক আবদুল মমিন নোয়াখালীর বিশেষ জজ আদালতে মামলা করতে গেলে অনুসন্ধানকারী কর্মকর্তা (মশিউর রহমান) লিখিতভাবে আপত্তি দাখিল করেন। এই কারণে ওই গ্রাহক হাইকোর্টে রিভিশন আবেদন করেন।

আবদুল মমিনের রিভিশন আবেদন শুনানি নিয়ে আদালত আজ (মঙ্গলবার) দুদকের কর্মকর্তাকে তলব করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন