বিজ্ঞাপন

এক দিন পরই প্রজ্ঞাপন বাতিল, আইয়ূবই থাকছেন পাসপোর্টের ডিজি

October 27, 2021 | 11:33 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক (ডিজি) পদে মেজর জেনারেল মো. ওয়াহিদ-উজ-জামানকে নিয়োগ দেওয়ার এক দিন পরই সেই নিয়োগ বাতিল করেছে সরকার। এর ফলে পাসপোর্ট অধিদফতরের ডিজি পদে মেজর জেনারেল মো. আইয়ূব চৌধুরীই বহাল থাকছেন।

বিজ্ঞাপন

বুধবার (২৭ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। প্রেষণ-১ অধিশাখা থেকে জারি করা প্রজ্ঞাপনটিতে সই করেছেন উপসচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক পদে নিয়োগ সংক্রান্ত জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২৫ অক্টোবরের প্রজ্ঞাপনটি বাতিল বলে গণ্য হবে।

বিজ্ঞাপন

এর আগে, সোমবার (২৫ অক্টোবর) জারি করা ওই প্রজ্ঞাপনে বলা হয়েছিল, মেজর জেনারেল মো. আইয়ূব চৌধুরীকে বাংলাদেশ সেনাবাহিনীতে ফিরিয়ে নেওয়া হয়েছে। তার জায়গায় সুরক্ষা সেবা বিভাগের অধীন পাসপোর্ট অধিদফতরের নতুন মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন মেজর জেনারেল মো. ওয়াহিদ-উজ-জামান।

সোমবারের প্রজ্ঞাপনটি বাতিল হওয়ায় পাসপোর্টের ডিজি পদে মেজর জেনারেল মো. ওয়াহিদ-উজ-জামানের নিয়োগও বাতিল হলো। ফলে পাসপোর্ট অধিদফতরের ডিজি পদে মেজর জেনারেল মো. আইয়ূব চৌধুরীর নিয়োগ বহাল থাকছে।

বিজ্ঞাপন

এর আগে, গত বছরের ২৯ জুলাই মেজর জেনারেল আইয়ূব চৌধুরী পাসপোর্ট অধিদফতরের ডিজি পদে নিয়োগ পান। এই পদে মেজর জেনারেল সাকিল আহমেদের স্থলাভিষিক্ত হয়েছিলেন তিনি।

সারাবাংলা/ইউজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন