বিজ্ঞাপন

ঘরের মাঠে পয়েন্ট খোয়াল রিয়াল

October 28, 2021 | 3:24 am

স্পোর্টস ডেস্ক

এল ক্লাসিকো জয়ের পর বেশ ফুরফুরে মেজাজে ছিল রিয়াল মাদ্রিদ। তবে পরের ম্যাচে এসেই হোঁচট খেতে হলো লস ব্ল্যাঙ্কোসদের। ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ওসাসুনের সঙ্গে গোল শূন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয়েছে রিয়ালকে।

বিজ্ঞাপন

সুযোগ ছিল ঘরের মাঠে জয় নিয়ে লা লিগার শীর্ষস্থান পোক্ত করার। তবে ওসাসুনার সঙ্গে গোলশূন্য ড্র করায় শীর্ষস্থানে উঠলেও তা এককভাবে দখল করতে পারেনি রিয়াল। ১০ ম্যাচে ৬টি জয়, তিন ড্র আর এক হারে ২১ পয়েন্ট রিয়ালের। সমান ম্যাচে সমান পরিসংখ্যান সেভিয়ার। এছাড়াও রিয়াল বেতিসের ১১ ম্যাচে ও রিয়াল সোসিয়েদাদের ১০ ম্যাচে সমান ২১ পয়েন্ট। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে রিয়াল, দুইয়ে সেভিয়া, তিনে বেতিস এবং চারে আছে রিয়াল সোসিয়েদাদ।

ঘরের মাঠে এল ক্লাসিকোর একাদশ থেকে তিন পরিবর্তন আনেন কার্লো আনচেলোত্তি। লুকা মদ্রিচ, লুকাস ভাস্কেজ এবং রদ্রিগোকে বেঞ্চে রেখে দল সাজান তিনি। তবে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে অসুবিধা হয়নি স্বাগতিকদের। দারুণ আক্রমণে ওসাসুনার রক্ষণে বেশ ভীতি ছড়াচ্ছিল দুর্দান্ত ফর্মে থাকা ভিনিসিয়াস জুনিয়র এবং করিম বেনজেমা। আর প্রতি আক্রমণে সুযোগ পেলেই রিয়ালের রক্ষণের ফাটল খুঁজছিল ওসাসুনা।

বিজ্ঞাপন

গোটা ম্যাচের ৭৫ শতাংশ বল দখলে রেখে ১৭টি শট করে রিয়াল, বিপরীতে ওসাসুনার শটের সংখ্যা মাত্র ৭টি। গোলের সুযোগ তৈরির ক্ষেত্রেও বেশ এগিয়েই ছিল লস ব্ল্যাঙ্কোসরা। মোট ১৪টি গোলের সুযোগ তৈরি করে রিয়াল, বিপরীতে ওসাসুনার এই সংখ্যা ছিল মাত্র ৫টি।

ম্যাচের ২২ মিনিটে মার্কো অ্যাসেন্সিওর দুর্দান্ত এক পাস ডান দিকে পেয়ে যান কামাভিঙ্গা, বল পেয়ে শটও নেন তিনি। কিন্তু তার শট জালের পাশে লেগলে হাতছাড়া হয় সুযোগ। এর দুই মিনিট পরে ফারল্যান্ড মেন্ডির ক্রস কেউ ধরতে না পারলে বেরিয়ে যায় ডান প্রান্ত থেকে। ম্যাচের ৩০ ও ৩১ মিনিটে ডাবল সেভে ওসাসুনাকে ম্যাচে সমতায় ধরে রাখে গোলরক্ষক হেরেরা।

বিজ্ঞাপন

প্রথমার্ধ শেষের ঠিক আগ মুহূর্তে দানি কারভাহালের পাস থেকে বল পেয়ে তা জালের ওপর দিয়ে পাঠিয়ে দেন কামাভিঙ্গা।

বিরতির পর ফিরেই লিড নিতে পারতো ওসাসুনা। তবে ৫০ মিনিটে প্রতি আক্রমণে উঠে দারুণ এক শট নিলেও তা গোলপোস্টে লেগে ফিরে আসলে রক্ষা পায় রিয়াল। এরপর ম্যাচের ৬২ তম মিনিটে ভিনিসিয়াসের পাস পেয়ে বেনজেমা পায়ের কারিকুরি দেখিয়ে শট নিলেও তা গোলপোস্টে লেগে বাধা পায়।

বিজ্ঞাপন

এরপর একের পর এক সুযোগ তৈরি করলেও আর গোলের দেখা পায়নি রিয়াল। এতেই শেষ পর্যন্ত গোলশূন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট থাকতে হয়েছে লস ব্লাঙ্কোসদের।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন