বিজ্ঞাপন

পাকিস্তানের জয় উদযাপন করায় ভারতে ৩ শিক্ষার্থীকে গ্রেফতার

October 28, 2021 | 2:36 pm

আন্তর্জাতিক ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তানের বিজয় উদযাপন করার অভিযোগে তিন কাশ্মিরী শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে। গতকাল বুধবার (২৭ অক্টোবর) ভারতের উত্তর প্রদেশের আগ্রায় এ ঘটনা ঘটেছে। তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ আনা হবে বলেও জানা গেছে। খবর এনডিটিভি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকালে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের অফিস এক টুইট বার্তায় এ তথ্য জানিয়েছে।

গ্রেফতারকৃত তিনজনই আগ্রার রাজা বলবন্ত সিং কলেজের ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষার্থী। এর মধ্যে আরশেদ ইউসুফ ও ইনায়েত আলতাফ শেখ কলেজের তৃতীয় বর্ষের এবং শওকত আহমেদ গানাই চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

বিজ্ঞাপন

ওই তিন শিক্ষার্থীর বিরুদ্ধে ধর্মের ভিত্তিতে গোষ্ঠীর মধ্যে ঘৃণা ছড়ানো ও সাইবার সন্ত্রসের অভিযোগ আনা হবে। এছাড়াও তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ আনা হতে পারে বলে মুখ্যমন্ত্রীর অফিস থেকে ইঙ্গিত দেওয়া হয়েছে।

এদিকে গত সোমবার ওই শিক্ষার্থীদের সাময়িকভাবে বহিষ্কার করেছে কলেজ কর্তৃপক্ষ। এ সময় কলেজের পক্ষ থেকে জানানো হয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া পোস্টে তাদের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের প্রমাণ পাওয়া গেছে, ভারত-পাকিস্তান ম্যাচের পর পাকিস্তানের পক্ষে তারা ওই পোস্ট দিয়েছিল।

বিজ্ঞাপন

এমন ঘটনায় আরও চারজনকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। এর মধ্যে বেরেলিতে তিনজন এবং লক্ষ্ণৌতে একজন।

আগ্রা শহরের পুলিশ সুপার বিকাশ কুমার সংবাদ সংস্থা এএনআই’কে জানান, দুই দেশের ক্রিকেট ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার পরই দেশ বিরোধী মন্তব্য করার অভিযোগ আসে। এ ঘটনায় একটি এফআইর দায়ের করা হয়। পরে তদন্ত করে তাদের গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, গত রোববার (২৪ অক্টোবর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারিয়েছিল পাকিস্তান। প্রথমে ব্যাটিং করে ভারতের গড়া ১৫১ রানের স্কোরকে চ্যালেঞ্জিংই মনে হচ্ছিল। কারণ দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের পিচ মোটেও ব্যাটিং সহায়ক নয়। কিন্তু বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের ব্যাটিং দৃঢ়তায় সহজ জয় পায় পাকিস্তান।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন