বিজ্ঞাপন

কাপ্তাইয়ে ইউপি সদস্য নিহতের ঘটনায় মামলা, গ্রেফতার ৭

October 28, 2021 | 5:38 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: রাঙ্গামাটির কাপ্তাই উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে মো. সজিবুর রহমান (৪০) নামে এক ইউপি সদস্য নিহতের ঘটনায় মামলা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (২৭ অক্টোবর) দিবাগত রাতে কাপ্তাই থানায় নিহত সজিবের বোন দুধনাহার (৩৩) বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় ৩২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১০-১৫ জনকে আসামি করা হয়েছে।

এদিকে, এ ঘটনায় জড়িত সন্দেহে এ পর্যন্ত ৭ জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। ঘটনার সত্যতা নিশ্চিত করে কাপ্তাই থানার ওসি মো. নাসির উদ্দীন জানান, ‘নিহত ইউপি সদস্যের বোন বাদী হয়ে বুধবার রাতে হত্যা মামলা দায়ের করেন। ঘটনার তদন্ত কার্যক্রম চলমান রয়েছে। পুলিশ এ পর্যন্ত ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে সাত জনকে গ্রেফতার করেছে।’

বিজ্ঞাপন

পেছাল ওয়ার্ড নির্বাচন

কাপ্তাই ইউনিয়ন পরিষদের (ইউপি) ৫ নম্বর ওয়ার্ডের টানা দুই বারের নির্বাচিত ইউপি সদস্য ও এবারেরও প্রার্থী মো. সজিবুর রহমান সজিব সংষর্ঘে নিহতের ঘটনায় এই ওয়ার্ডের সাধারণ সদস্য নির্বাচন স্থগিত করা হয়েছে। কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার জানিয়েছেন, কাপ্তাই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের একজন সাধারণ সদস্য প্রার্থী নিহত হওয়ায় নির্বাচন কমিশন (ইসি) থেকে পাঠানো এক বার্তায় এই ওয়ার্ডের নির্বাচন স্থগিত করা হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে, স্থানীয় ও দলীয় সূত্রে জানা গেছে, উপজেলার কাপ্তাই ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দলীয় ও বিদ্রোহী দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে গত মঙ্গলবার রাতে কাপ্তাই উপজেলার নতুনবাজার এলাকায় ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের টানা দু’বারের ইউপি সদস্য মো. সজিবুর রহমান (৪০) নিহত হন। সহিংসতার ঘটনায় আরও তিন জন আহত হলে তাদের একজনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে ঘটনার দিন রাতেই পাঠানো হয়েছে।

নিহত ইউপি সদস্য সজিব জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সদস্য। তিনি কাপ্তাই ইউনিয়ন আওয়ামী লীগের মনোনীত বর্তমান চেয়ারম্যান মো. আব্দুল লতিফের সমর্থক। এ ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক মহিউদ্দিন পাটোয়ারী বাদল।

বিজ্ঞাপন

এর আগে, গত ১৭ অক্টোবর কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়নের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী নেথোয়াই মারমাকে নিজ বাসায় গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনার পর চিৎমরম ইউনিয়নের নির্বাচন পিছিয়ে ২৮ নভেম্বর নির্ধারণ করেছে নির্বাচন কমিশন (ইসি)। কাপ্তাইয়ের বাকি তিন ইউনিয়নের নির্বাচন আগামী ১১ নভেম্বর হওয়ার কথা রয়েছে।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন