বিজ্ঞাপন

ফারমার্স ব্যাংকের সোহেলের মামলা ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

October 28, 2021 | 9:11 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অর্থপাচারের অভিযোগে দুদকের দায়ের করা মামলায় ফারমার্স ব্যাংকের (বর্তমানে পদ্মা ব্যাংক) ব্র্যাঞ্চ ম্যানেজার সোহেল রানার জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে মামলাটির বিচার আগামী ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করতে সংশ্লিষ্ট বিচারিক আদালতকে নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামি পক্ষে শুনানি করেন আইনজীবী পংকজ কুমার কুণ্ডু। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

বিজ্ঞাপন

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক জানান, এসটুএস করপোরেশনের ঋণ হিসাব থেকে রাশেদুলের নামে মালিকানা ও নিয়ন্ত্রণ গোপন করে ৯ কোটি ২৮ লাখ ৯২ হাজার ৫০০টাকা আত্মসাৎ করার অভিযোগ রয়েছে।

এ কারণে দুদকের উপ-সহকারী পরিচালক জয়নুল আবেদীন ২০১৮ সালের ১৬ সেপ্টেম্বর টাঙ্গাইল মডেল থানায় রাশেদুল হক ও সোহেল রানাসহ ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

ওই মামলায় নিম্ন আদালতে জামিন নামঞ্জুরের পর হাইকোর্টে আবেদন করেন সোহেল রানা। আজ এই জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে আগামী ছয় মাসের মধ্যে সংশ্লিষ্ট বিচারিক আদালতকে মামলাটি নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন।

সারাবাংলা/কেআইএফ/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন