বিজ্ঞাপন

পাকিস্তান সিরিজ থেকেও ছিটকে গেলেন সাইফউদ্দিন

October 29, 2021 | 1:41 pm

স্পোর্টস ডেস্ক

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে জানা গেল পিঠের চোটে পড়ে বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন মোহাম্মদ সাইফউদ্দিন। এরপর দুঃসংবাদ এলো আরও বড়সড়। কেবল বিশ্বকাপ নয়, এবার জানা গেল, নভেম্বরে ঘরের মাঠে পাকিস্তান সিরিজেও খেলা হচ্ছে না এই পেস বোলিং অলরাউন্ডারের।

বিজ্ঞাপন

ক্রিকেটভিত্তিক সংবাদমাধ্যম ক্রিকবাজকে সাইফউদ্দিনের ব্যাপারে জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তিনি বলেন, ‘তার (সাইফউদ্দিন) চোট একটু গুরুতর। একমাস বিশ্রামের পর তার পুনর্বাসন প্রক্রিয়া শুরু হবে।’

বিশ্বকাপের পর তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলতে বাংলাদেশে আসছে পাকিস্তান দল। যে টেস্ট দুটি আবার টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। আগামী ১৯, ২০ ও ২২ নভেম্বর টি-টোয়েন্টি ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে। যেহেতু চোট থেকে সেরে উঠতে মাসখানেক সময় লাগবে, স্বাভাবিকভাবেই পাকিস্তান সিরিজে খেলা হচ্ছে না এই পেস বোলিং অলরাউন্ডার।

বিজ্ঞাপন

সাইফউদ্দিন এমনিতেই টেস্ট খেলেন না। তবে রঙিন পোশাকের ক্রিকেটে বাংলাদেশ দলের নিয়মিত মুখ তিনি। ইনজুরির কারণে এবার অবশ্য সেই সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটেও সাইফউদ্দিনের সার্ভিস পাবে না বাংলাদেশ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত সবগুলো ম্যাচই খেলেছেন সাইফউদ্দিন। যেখানে ৪ ম্যাচ খেলে ৫টি উইকেট নিয়েছেন তিনি। বাছাই পর্বের শেষ ম্যাচে পাপুয়া নিউ গিনির বিপক্ষে ২১ রানে ২ উইকেট নিয়েছিলেন। যা এবারের আসরে তার সেরা বোলিং ফিগার।

বিজ্ঞাপন

এ ছাড়া ব্যাট হাতেও সেদিন অপরাজিত ১৯ রানের ক্যামিও ইনিংস খেলেছিলেন সাইফউদ্দিন। স্কটল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে ৫ রানে অপরাজিত ছিলেন তিনি।

প্রথম তিন ম্যাচে ভালো বোলিং করলেও শ্রীলংকার বিপক্ষে খরুচে ছিলেন সাইফউদ্দিন। লংকানদের বিপক্ষে ১ উইকেট নিলেও ৩৮ রান দিয়েছিলেন তিনি।

বিজ্ঞাপন

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন