বিজ্ঞাপন

ওবায়দুল কাদেরকে আয়না দেখতে বললেন মির্জা ফখরুল

November 2, 2021 | 5:22 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঠাকুরগাঁও: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উদ্দেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেছেন, তার উচিত আয়নায় নিজের এবং দলের চেহারা দেখা। সেই সঙ্গে জনগণের ভাষা বুঝা। তারা জনগণের সঙ্গে প্রতারনা করেছেন। আগের রাতে নির্বাচন, রাষ্ট্রযন্ত্র ব্যবহার, সমস্ত আইন-শৃঙ্খলা বাহিনী এবং প্রশাসনকে ব্যবহার করে তারা জোর করে ক্ষমতা দখল করে বসে আছে।

বিজ্ঞাপন

পাশাপাশি, নির্বাচন কমিশন নিয়ে খুব একটা আগ্রহ নেই। নির্বাচনি ব্যবস্থা এই সরকারের হাতে পুরোপুরি বিনষ্ট হয়ে গেছে বলে মন্তব্য করেছেন তিনি।

মঙ্গলবার (২ নভেম্বর) দুপুরে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, সরকার কোনো কিছু গ্রহণ করে না। তারা তাদের মতো করে নির্বাচন করার জন্যে সমস্ত কিছু সাজিয়ে নেয়। স্থানীয় সরকার নির্বাচনে প্রথম থেকেই দলগতভাবে নির্বাচনের বিপক্ষে ছিল বিএনপি। স্থানীয় সরকার নির্বাচনে দলীয় মনোনয়ন দেওয়া হবে না।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, আওয়ামী লীগই এখন দলীয় প্রতীক বাদ দিয়ে নির্বাচন করার ব্যাপারে চিন্তা-ভাবনা করছে।

হতাশার কোনো কারণ নেই, পরিবর্তন আসবে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, যারা বাংলাদেশের ইতিহাস জানেন, যারা লিবারেশন ওয়ার দেখেছেন, যারা গণতন্ত্রের জন্য সংগ্রাম দেখেছেন, তারা জানেন; এটা অত্যন্ত বাস্তব সত্য, কোনো ফ্যাসিস্ট সরকার যারা নির্যাতনকারী, জনগণের দ্বারা নির্বাচিত নয় তারা বেশি দিন ক্ষমতায় টিকে থাকতে পারে না।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন