বিজ্ঞাপন

শার্শায় ১০টি ইউনিয়নে ৩টি পদে ৫৯৭ জনের মনোনয়পত্র জমা

November 2, 2021 | 10:30 pm

লোকাল করেসপন্ডেন্ট

বেনাপোল (যশোর): তৃতীয় ধাপের আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে অংশ নেওয়ার জন্য শার্শা উপজেলার ১০টি ইউনিয়নে ৩টি পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৫৯৭ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫০টি, সাধারণ মেম্বার পদে ৪৫১টি ও সংরক্ষিত মহিলা আসনে ৯৭টি মনোনয়নপত্র জমা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন মঙ্গলবার (২ নভেম্বর) পর্যন্ত পাঁচজন রিটার্নিং অফিসারের কার্যালয়ে নির্বাচনে অংশগ্রহণের জন্য এসব পত্র জমা হয়। উপজেলা নির্বাচন কমিশনার মেহেদী হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

উপজেলায় পাঁচজন রিটার্নিং অফিসার হিসাবে মনোনয়নপত্র জমা নিয়েছেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাসান হাফিজুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা গৌতম কুমার শীল, সমাজসেবা কর্মকর্তা আব্দুল ওহাব ও নির্বাচন কমিশনার মেহেদী হাসান।

বিজ্ঞাপন

উপজেলা নির্বাচন কমিশন অফিস সুত্র জানায়, উপজেলার ১নং ডিহি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১১ জন, সাধারণ সদস্য (মেম্বার) পদে ২৯ জন ও সংরক্ষিত মহিলা আসনে ৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। ২নং লক্ষণপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সাধারণ সদস্য (মেম্বার) পদে ৩৯ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১১ জন। ৩নং বাহাদুরপুর ইউনিযনে চেয়ারম্যান পদে ৫ জন, সাধারণ সদস্য (মেম্বার) পদে ২৫ জন ও সংরক্ষিত মহিলা আসনে ৬ জন। ৫নং পুটখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন, সাধারণ সদস্য (মেম্বার) পদে ৩৬ জন ও সংরক্ষিত মহিলা আসনে ৯ জন। ৬নং গোগা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সাধারণ সদস্য (মেম্বার) পদে ৬৩ জন ও সংরক্ষিত মহিলা আসনে ৮ জন। ৭নং কায়বা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সাধারণ সদস্য (মেম্বার) পদে ৫৭ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১৪ জন। ৮নং বাগাআঁচড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, প্রার্থী সাধারণ সদস্য (মেম্বার) পদে ৫৬ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১১ জন। ৯নং উলাশী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন সাধারণ সদস্য (মেম্বার) পদে ৫২ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১১ জন। ১০নং শার্শা সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সাধারণ সদস্য (মেম্বার) পদে ৪৯ জন ও সংরক্ষিত মহিলা আসনে ৯ জন এবং ১১নং নিজামপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সাধারণ সদস্য (মেম্বার) পদে ৪৫ জন ও সংরক্ষিত মহিলা আসনে ৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এবার ইউপি নির্বাচনে বিএনপি-জামাত থেকে নির্বাচন না করায় আওয়ামী লীগের দলীয় প্রার্থীর নৌকা প্রতীকের বিপরীতে একাধিক দলীয় সমর্থকরা বিদ্রোহী প্রার্থী হিসাবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বিজ্ঞাপন

সূত্র আরও জানায়, উপজেলার ডিহি ইউনিয়নে নৌকা প্রতীকের দলীয় মনোনয়ন পাওয়া প্রার্থী আসদুজ্জামান মুকুলের বিপরীতে বর্তমান চেয়ারম্যান হোসেন আলীসহ ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। লক্ষণপুর ইউনিয়নে বর্তমানে চেয়ারম্যান ও দলীয় মনোনয়ন পাওয়া আনোয়ারা বেগমের বিপক্ষে শামছুর রহমানসহ ৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। বাহাদুরপুর ইউনিয়নে বর্তমান আওয়ামী লীগের চেয়ারম্যান মিজানুর রহমান ও দলীয় নৌকা প্রতীকের বিরুদ্ধে গত বছরের বিদ্রোহী প্রার্থী মফিজুর রহমানসহ ৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। পটুখালী ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া প্রার্থী আব্দুল গফফার সরদরের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসাবে নাসির উদ্দিন মনোনয়নপত্র জমা দিয়েছেন। গোগা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও দলীয় মনোনয়ন পাওয়া আব্দুর রশীদের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী তবিবর রহমানসহ ৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। কায়বা ইউনিনের বর্তমান চেয়ারম্যান ও নৌকা প্রতীকের দলীয় মনোনয়ন পাওয়া হাসান ফিরোজ টিংকুর বিরুদ্ধে গত বছরের বিদ্রোহী প্রার্থী আওয়ামী লীগ নেতা আলতাফ হোসেনসহ ৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এদিকে বাগআঁচড়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও দলীয় মনোনয়ন পাওয়া ইলিয়াছ কবির বকুলের বিরুদ্ধে আব্দুল খালেকসহ ৫ জন বিদ্রোহী প্রার্থী হিসাবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। উলাশী ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী রফিকুল ইসলামের বিরুদ্ধে বর্তমান চেয়ারম্যান ও বিদ্রোহী প্রাথী আয়নাল হকসহ ৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। শার্শা সদর ইউনিয়নে নৌকা প্রতীকের দলীয় মনোনয়ন পাওয়া কবির উদ্দিন তোতার বিপরীতে বিদ্রোহী প্রাথী হিসাবে বর্তমান চেয়ারম্যান সোহরাব হোসেনসহ ৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। নিজামপুর ইউনিয়নে বর্তমান নৌকা প্রতীকের দলীয় মনোনয়ন পাওয়া আব্দুল ওহাবের বিরুদ্ধে গত বছরের নৌকা প্রতীক পাওয়া শার্শা উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক সেলিম রেজা বিপুলসহ ৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বিজ্ঞাপন

এ বিষয়ে উপজেলা নির্বাচন কমিশনার মেহেদী হাসান জানান, শার্শার ১০টি ইউনিয়নের মনোনয়নপত্র জমা দেওয়ার আজ (মঙ্গলবার) শেষ দিন। এ পর্যন্ত ৪৯ জন প্রার্থী চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য এবং মেম্বার পদে ৪৫১ জন ও সংরক্ষিত মহিলা আসনে ৯৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। সুষ্ঠুভাবে নির্বাচন করার জন্য সকল প্রকার ব্যবস্থা গ্রহণ করা হবে।

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন