বিজ্ঞাপন

‘নারীসমাজ যেন নৌকা প্রতীক ভুলে না যায়’

November 4, 2021 | 8:34 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, ‘এদেশে কোনো নারী ডিসি-এসপি হবেন, সেটা ১৫-২০ বছর আগেও কেউ ভাবেনি। অথচ বাংলাদেশের অনেক ইউএনও নারী, অনেক জেলা প্রশাসকও নারী। তারা দক্ষতার সঙ্গেই কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে যে নারীর ক্ষমতায়ন হয়েছে, এটা তারই উদাহরণ।’

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৪ নভেম্বর) সন্ধ্যায় চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা মহিলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাঙ্গুনিয়া পৗরসভার এডভোকেট নুরুচ্ছাফা তালুকদার অডিটোরিয়ামে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

হাছান মাহমুদ বলেন, ‘১৯৯৬ সালে শেখ হাসিনা প্রথম সরকারের দায়িত্বভার নেওয়ার পরই নারীর প্রকৃত ক্ষমতায়ন শুরু হয়। হাইকোর্টে নারী বিচারপতি নিয়োগ দিয়েছিলেন। আপিল বিভাগেও নারী বিচারপতি নিয়োগ দেওয়া হয়। এখন অনেক মন্ত্রণালয়ের সচিব নারী। তারাও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছেন। নারীর উন্নয়নে আওয়ামী লীগ সরকার যত কাজ করেছে, অন্য কোনো সরকার করেনি। এমনকি বিএনপি ও তাদের নেত্রী খালেদা জিয়াও করেননি। উনারা শুধু নিজেদের উন্নয়ন করেছেন।’

‘শুধু সরকারি ক্ষেত্রে নয়, সবখানেই আওয়ামী লীগ সরকারের আমলে নারীর ক্ষমতায়ন হয়েছে। নারীর উন্নয়নে আওয়ামী লীগ সরকারের এই অবদান ভোটের সময় নারীদের মনে রাখতে হবে। এদেশের নারী সমাজ যেন নৌকা প্রতীক ভুলে না যায়…’, বলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ।

বিজ্ঞাপন

রাঙ্গুনিয়া উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী পলাশী মুৎসুদ্দির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিলুফার আকতারের সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান, চট্টগ্রাম উত্তরজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি দিলুয়ারা ইউসুফ ও সাধারণ সম্পাদক বাসন্তি প্রভা পালিত।

সারাবাংলা/আরডি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন