বিজ্ঞাপন

গেইলকেও ছাড়িয়ে গেলেন রিজওয়ান

November 8, 2021 | 10:53 am

স্পোর্টস ডেস্ক

স্বপ্নের মতো একটা বছর কাটাচ্ছেন পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে থেকেই দুর্দান্ত ফর্মে ছিলেন পাকিস্তানের এই উদ্বোধনী ব্যাটার। সেই ফর্মে ধরে রেখেছেন গোটা বিশ্বকাপ জুড়েই। এবার নামের পাশে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক পঞ্জিকাবর্ষে সবচেয়ে বেশি রান সংগ্রহের পর ঘরোয়া ও আন্তর্জাতিক মিলিয়ে এক পঞ্জিকাবর্ষে সবচেয়ে বেশি রান করার রেকর্ড গড়লেন রিজওয়ান।

বিজ্ঞাপন

রিজওয়ান এবং বিশ্বরেকর্ডের মধ্যে দূরত্ব ছিল মাত্র ৫ রানের। মোহাম্মদ রিজওয়ানের সেই রেকর্ড ছুঁতে লাগল ৯ বল। ব্র্যাড হুইলের বলটা লেগ সাইডে খেলে পাকিস্তানি ওপেনার নিলেন সিঙ্গেল। তার নাম উঠে গেল রেকর্ড বইয়ে। স্বীকৃত টি-টোয়েন্টিতে এক পঞ্জিকাবর্ষে সবচেয়ে বেশি রানের রেকর্ড গড়ে ফেললেন রিজওয়ান। ওয়েস্ট ইন্ডিজের মহাতারকা ক্রিস গেইলের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়লেন রিজওয়ান।

৬ বছর আগে ২০১৫ সালে ছয়টি ভিন্ন দলের হয়ে খেলা ক্রিস গেইল ৩৬ ইনিংসে ১ হাজার ৬৬৫ রান করে রেকর্ড গড়েন গেইল। তাকে ছাড়িয়ে যেতে রিজওয়ানের লাগল ৩৮ ইনিংস। ২০২১ সালে এখন পর্যন্ত রিজওয়ান তিনটি ভিন্ন দলের হয়ে খেলেছেন পাকিস্তান, মুলতান সুলতানস ও খাইবার পাখতুনখাওয়া। এই তিন দলের হয়ে খেলে রান করেছেন ১ হাজার ৬৭৬। দুই নম্বরে নেমে গেছেন গেইল।

এই তালিকার তিনে আছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। আর রিজওয়ানের স্বদেশি বাবর আজম আছেন চার নম্বরে। ১ হাজার ৬০৭ রান করা বাবরের সামনে অবশ্য সুযোগ আছে রিজওয়ানকে ছাড়িয়ে যাওয়ার। ১ হাজার ৫৮০ রান করা এবিডি ভিলিয়ার্স আছেন ৫ নম্বরে।

বিজ্ঞাপন

স্বীকৃত টি-টোয়েন্টির রেকর্ডের আগে এই বছর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রানের রেকর্ডও রিজওয়ান করে ফেলেন বেশ আগেই। এখন তার সামনে হাতছানি প্রথম ব্যাটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক পঞ্জিকাবর্ষে হাজার রান ছোঁয়ার। স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে তার রান এ বছর ৯৬৬।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন — https://www.rabbitholebd.com/

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন