বিজ্ঞাপন

সেমিফাইনালে অস্ট্রেলিয়াকে ১৭৬ রানের চ্যালেঞ্জ দিল পাকিস্তান

November 11, 2021 | 9:49 pm

স্পোর্টস ডেস্ক

পুরো টুর্নামেন্টের মতো সেমিফাইনালেও পাকিস্তানকে শক্ত ভিত্তি এনে দেয় বাবর আজম, মোহাম্মদ রিজওয়ানের ওপেনিং জুটি। উইকেটে সেট হতে সময় নিলেও শেষ দিকে ঝড়  তুলেছিলেন ফখর জামান। দুই মিলিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৭৬ রান তুলেছে প্রথমে ব্যাটিং করতে নামা পাকিস্তান।

বিজ্ঞাপন

৭১  রানের ওপেনিং জুটি ভাঙার পর পাকিস্তানের রানের  চাকা ঠিকভাবে সচল ছিল না। তিনে নামা ফখর জামান প্রথম ১৭ বল থেকে করেছিলেন ১৮ রান। কিন্তু শেষ পর্যন্ত এই ফখরই পাকিস্তানের বড় সংগ্রহে বড় ভূমিকা রাখলেন। মোহাম্মদ রিজওয়ানের ৬৭ রানের ইনিংসটিও বড় অবদান রেখেছে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বোলিং বেছে নিতে বেশি চিন্তা করতে হয়নি অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চকে। বিশ্বকাপে রাতের ম্যাচগুলোতে আগে বোলিং করা এবং পরে ব্যাটিং করা দলগুলো বরাবরই সুবিধা পেয়ে আসছে। তবে পাকিস্তান অস্ট্রেলিয়াকে বোলিংয়ের সুবিধাটা ঠিকভাবে নিতে দেয়নি।

পুরো টুর্নামেন্ট জুড়েই দুর্দান্ত ব্যাটিং করা বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান ১০ ওভারের ওপেনিং জুটিতে তোলেন ৭১ রান। দারুণ খেলতে থাকা বাবর ৩৪ বলে ৫টি চারে ৩৯ রান করে ফিরলে পাকিস্তানের রান তোলার গতি কমে যায়। কারণ রিজওয়ান একপ্রান্তে বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুললেও তিনে নামা ফখর জামান শুরুতে বড্ডই ধীরগতির ছিলেন।

বিজ্ঞাপন

তবে সেট হওয়ার পর সেই ফখরই ভয়ঙ্কর রুপ ধারণ করেন। দলীয় ১৪৩ রানের মাথায় ফেরার আগে রিজওয়ানও ছিলেন সাবলীল। ৫২ বল খেলে ৩টি চার ৪টি ছয়ে ৬৭ রান করে ফেরেন রিজওয়ান। ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে পাকিস্তানের ইনিংস যখন ১৭৬ রানে থামল ফখর তখন অপরাজিত ছিলেন ৫৫ রানে। মাত্র ৩২ বল খেলে এই রান করতে ৩টি চার, ৪টি ছক্কা মেরছেন তিনি।

মাঝে আসিফ আলি, শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ ক্রিজে নেমে সুবিধা করতে পারেননি। অস্ট্রেলিয়ার হয়ে ৩৮ রান খরচায় সর্বোচ্চ ২টি উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন