বিজ্ঞাপন

শিশুবক্তা রফিকুল ইসলামের বিরুদ্ধে অভিযোগপত্র

November 13, 2021 | 3:55 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আলোচিত শিশুবক্তা মাওলানা রফিকুল ইসলাম মাদানী ও মাহমুদুল হাসান ওরফে মুর্তজা নামে আরেক ব্যক্তির বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে ডিবি পুলিশ।

বিজ্ঞাপন

শনিবার (১৩ নভেম্বর) মতিঝিল থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক মোতালেব হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পরিদর্শক রেজাউল করিম গত ২১ অক্টোবর এ চার্জশিট দাখিল করেন। মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় ঢাকার সাইবার ট্রাইবুনালে বদলির আদেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

মাওলানা রফিকুল ইসলাম মাদানীসহ পাঁচজনের বিরুদ্ধে আদনান শান্ত নামে এক ব্যক্তি গত ৭ এপ্রিল ডিজিটাল নিরাপত্তা আইনে মতিঝিল থানায় মামলাটি দায়ের করেন।

বিজ্ঞাপন

মামলার অভিযোগ থেকে জানা যায়, ইউটিউব ও বিভিন্ন সামাজিক মাধ্যমে মাওলানা রফিকুল ইসলাম মাদানী দেশ ও রাষ্ট্রের বিরুদ্ধে বিভিন্ন ধরনের উস্কানিমূলক বক্তব্য ছড়াচ্ছেন। তার এসব বক্তব্যে দেশের সাধারণ মানুষের মধ্যে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে। বিভ্রান্ত হয়ে তারা দেশের সম্পত্তির ক্ষতি করছে।

গত ৭ এপ্রিল ভোরে নেত্রকোনার পূর্বধলা উপজেলার লেটিরকান্দার নিজ বাড়ি থেকে রফিকুল ইসলাম মাদানীকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)। এরপর গাজীপুর ও ময়মনসিংহ থানার মামলায় তাকে রিমান্ডে নেওয়া হয়। পরে ঢাকায় দায়ের করা মামলায় তাকে রিমান্ডে নেয় পুলিশ। কয়েক মাস কারাগারে থাকার পর তিনি উচ্চ থেকে জামিন পান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন