বিজ্ঞাপন

কনওয়ের জন্য হতাশ উইলিয়ামসন

November 14, 2021 | 11:35 am

স্পোর্টস ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলাটা নিজ হাতেই বন্ধ করলেন ডেভন কনওয়ে। আর ফাইনালের আগে কিউইদের জন্য যে বিশাল ধাক্কা তা অকপটে স্বীকার করলেন কেন উইলিয়ামসন।

বিজ্ঞাপন

বুধবার (১০ নভেম্বর) ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে দলকে টেনে নিচ্ছিলেন কনওয়ে ও মিচেল। তবে দলকে জয়ের বন্দরে ভেড়ানোর আগে আউট হয়ে ফেরার সময় নিজের ওপর রাগ ঝাড়তে গিয়ে ব্যাটে আঘাত করেন কনওয়ে। আর এটাই কাল হয়ে দাঁড়ায় এই কিউই ব্যাটারের। বৃহস্পতিবার (১১ নভেম্বর) এক্স–রেতে হাতে চিড় ধরা পড়ে। এরপর জানা যায় ফাইনালে নিউজিল্যান্ডের হয়ে খেলা হচ্ছে না এই ব্যাটারের।

এতেই কিউই অধিনায়ক ব্যাপারটাকে অদ্ভুত বলে হতাশা প্রকাশ করলেন, 'ডেভনকে না পাওয়া অবশ্যই আমাদের জন্য বিশাল ধাক্কা। সে সব সংস্করণেই আমাদের নিয়মিত সদস্য। তাকে না পাওয়া হতাশাজনক আর ঘটনাটাও অদ্ভুত।'

বিজ্ঞাপন

তবে যেটা হয়ে গেছে তার থেকে নজর ফিরিয়ে শিরোপা জেতার পরিকল্পনায় নিউজিল্যান্ড। আবুধাবি থেকে দুবাই, ইংল্যান্ড থেকে অস্ট্রেলিয়া। ভেন্যু, প্রতিপক্ষ বদলালেও নিজেদের পরিকল্পনা আর প্রয়োগটা শতভাগ ঠিক রাখতে চায় তারা,'দলের সবাই ফাইনালের সুযোগ নিয়ে রোমাঞ্চিত। আমাদের মূল কাজ হবে মনোযোগ ধরে রাখা। ভিন্ন প্রতিপক্ষের বিপক্ষে ভিন্ন ভেন্যুতে নতুন একটা দিল। এসবের সঙ্গে মানিয়ে সেরাটা খেলতে চাইব আমরা।'

বিশ্বকাপ জুড়ে কনওয়ে দুর্দান্ত পারফর্ম করতে না পারলেও দলের প্রয়োজনের সময় ব্যাট হাতে নিজের সেরাটাই দিয়েছেন। বিশ্বকাপের সুপার টুয়েলভ এবং সেমিফাইনাল মিলিয়ে ৬টি ম্যাচ খেলা কনওয়ের ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস ইংল্যান্ডের বিপক্ষে। সেমিফাইনালের এই ম্যাচে দলের প্রয়োজনের মুহূর্তে ৩৮ বলে ৪৬ রানের দারুণ এক ইনিংস খেলে স্ট্যাম্পিং হয়ে ফেরেন তিনি।

বিজ্ঞাপন

এছাড়াও পাকিস্তানের বিপক্ষে ২৪ বলে ২৭, ভারতের বিপক্ষে ৪ বলে ২ রান করে অপরাজিত থাকেন, স্কটল্যান্ডের সঙ্গে ১, নামিবিয়ার সঙ্গে ১৭ আর আগানদের বিপক্ষে ৩৬ রানে অপরাজিত থাকেন। মিডল অর্ডারে কেন উইলিয়ামসনের আস্থার প্রতিদান দীর্ঘদিন ধরেই দিয়ে আসছেন তিনি। এবার তার অনুপস্থিতিতে কে ধরবেন এই হাল?

কেন উইলিয়ামসন অবশ্য কেবল একজন মিডল অর্ডার ব্যাটারই হারাননি, সেই সঙ্গে হারিয়েছেন দলের উইকেটরক্ষককেও। স্কোয়াডে উইকেটরক্ষক ব্যাটার হিসেবে আছেন টিম সেইফার্ট। সেইফার্ট মূলত উদ্বোধনী ব্যাটার হলেও দলের প্রয়োজনে নানা সময়ে তিন থেকে শুরু করে চার, ছয়, সাত এবং আট নম্বরেও ব্যাট করেছেন তিনি। উদ্বোধনী ব্যাটার হিসেবে ১৪ ইনিংসে ৪০০ রান তার নামের পাশে। তিন নম্বরে ব্যাট করতে নেমে ৯ ইনিংসে করেছেন ১৯৪ রান। চার নম্বরে এক ইনিংসে করেছেন ৩৯, ছয় নম্বরে এক ইনিংসে করেছেন অপরাজিত ৩৩ রান। তাই তো কিউই অধিনায়ক এই উইকেটরক্ষক ব্যাটারের ওপর আস্থা রাখতেই পারেন।

বিজ্ঞাপন

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন— https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন