বিজ্ঞাপন

বিশ্বকাপ ফাইনালে নিউজিল্যান্ডের সংগ্রহ ১৭২

November 14, 2021 | 9:47 pm

স্পোর্টস ডেস্ক

প্রথমে ব্যাটিং করতে নেমে নিউজিল্যান্ডের শুরুটা একদমই ভালো হয়নি। প্রথম দশ ওভারে মাত্র ৫৭ রান তুলতে পেরেছিল দলটি। তবে তারপর অধিনায়ক কেন উইলিয়ামসন হয়ে উঠেছিলেন ভয়ঙ্কর। শেষ দিকে গ্লেন ফিলিপস, জেমি নিশাম ভালো সঙ্গ দিলেন। যাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৭২ রানের সংগ্রহ গড়েছে প্রথমে ব্যাটিং করতে নামা নিউজিল্যান্ড।

বিজ্ঞাপন

রোববার (১৪ নভেম্বর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং নিতে দুবার ভাবেননি অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। দুবাইয়ে হালকা শীতের রাতে প্রচুর শিশির পড়ছে। ফলে প্রথমে ব্যাটিং করা দলকে শুরুতে রান তুলতে হাঁসফাঁস করতে হচ্ছে। সময়ের সঙ্গে সঙ্গে ব্যাটিংয়ে সুবিধা মিলছে যার পুরো সুবিধাটা পাচ্ছে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করা দল। ফলে রাতের ম্যাচগুলোতে টস জিতে বোলিং নিচ্ছে দলগুলো এবং বিশ্বকাপুড়ে এই সিদ্ধান্ত জয় পরাজয়ে বড় ভূমিকাও পালন করে আসছে।

আজ অস্ট্রেলিয়াও শুরুর বোলিংয়ে সুবিধা পেয়েছে। নিউজিল্যান্ডের দুই ওপেনার মার্টিন গাপটিল ও ডারয়েল মিচেল শুরুতে সেভাবে রানই তুলতে পারেননি। দলীয় ২৮ রানের মাথায় মিচেল (১১) ফিরলে তিনে নেমে সুবিধা করতে পারছিলেন না কেন উইলয়ামসনও।

বিজ্ঞাপন

গাপটিল-উইলিয়ামসনের ৪৮ রানের জুটিতে গাপটিল ২০ বল খেলে তোলেন ১২ রান! দশ ওভার শেষে নিউজিল্যান্ডের স্কোর ছিল ৫৭/১। ১২তম ওভারের প্রথম বলে গাপটিল ৩৫ বলে ২৮ রানের অপ্রত্যাশিত এক ইনিংস খেলে ফিরলে মনে হচ্ছিল চ্যালেঞ্জিং স্কোর হয়তো গড়তে পারবে না নিউজিল্যান্ড। কিন্তু ততোক্ষণে সেট হয়ে যাওয়া উইলিয়ামসন তারপর রীতিমতো ঝড় তুললেন।

প্রথম ১৩ বলে ৭ রান করা উইলিয়ামসন মিচেল স্টার্কের ১৬তম ওভার থেকে তোলেন ২২ রান। অপর প্রান্ত থেকে জস হ্যাজেলউড, অ্যাডাম জাম্পা, প্যাট কামিন্স ভালো বোলিং করতে থাকাতে এই স্টার্ককেই টার্গেট করেছিলেন উইলিয়ামসন! স্টার্কের ৪ ওভার থেকে ৬০ রান তুলেছে নিউজিল্যান্ড।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭২ রানে থেমেছে নিউজিল্যান্ড। উইলিয়ামসন ৪৮ বল খেলে ৮৫ রান করে আউট হয়েছেন। কিউই অধিনায়ক চার মেরেছেন ১০টি, ছক্কা ৩টি। এছাড়া জেমি নিশাম ৭ বলে ১৩ ও গ্লেন ফিলিপস ১৭ বলে ১৮ রান করেন।

অস্ট্রেলিয়ার হয়ে জস হ্যাজেলউড ৪ ওভারে মাত্র ১৬ রান দিয়ে নেন ৩ উইকেট। অ্যাডাম জাম্পা ২৬ রানে নিয়েছেন এক উইকেট।

বিজ্ঞাপন

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন