বিজ্ঞাপন

চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া পাচ্ছে ১৪ কোটি টাকা

November 15, 2021 | 11:12 am

স্পোর্টস ডেস্ক

অস্ট্রেলিয়ার প্রথমবারের মতো বিশ্ব জয়ের মধ্য দিয়ে শেষ হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১। আবারও হৃদয় ভেঙেছে নিউজিল্যান্ডের। ফাইনালে ডেভিড ওয়ার্নার আর মিচেল মার্শের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে প্রথমবারের মতো ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের শিরোপা ঘরে তুলে শিরোপা কেবিনেটের ষোল কলা পূর্ণ করল অজিরা। শিরোপার সঙ্গে সঙ্গে অজিদের ব্যাংক অ্যাকাউন্টে যোগ হয়েছে বড় অঙ্কের অর্থও।

বিজ্ঞাপন

বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৪ কোটি টাকাও পকেটে ভরেছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। অন্যদিকে রানারআপ হওয়া নিউজিল্যান্ড পাচ্ছে ৭ কোটি টাকা।

টুর্নামেন্ট শুরুর আগেই আইসিসি ঘোষণা দিয়েছিল, টি-টোয়েন্টি বিশ্বকাপে সবমিলিয়ে প্রাইজমানি দেওয়া হবে ৫ দশমিক ৬ মিলিয়ন ডলার বা ৪৭ কোটি ৮৯ লাখ টাকা। সেখান থেকে চ্যাম্পিয়ন দল পাবে ১৬ লাখ ডলার যা বাংলাদেশি টাকায় ১৪ কোটি টাকার সমান।

বিজ্ঞাপন

রানারআপ দল পাবে চ্যাম্পিয়ন দলের অর্ধেক, অর্থাৎ ৮ লাখ ডলার বা বাংলাদেশি মুদ্রায় ৭ কোটি টাকার মতো। এখানেই শেষ নয়, সুপার টুয়েলভে দুই দলই চারটি করে ম্যাচ জিতেছে। প্রতিটি জয়ের জন্য পাচ্ছে ৪০ হাজার ডলার। সেমিফাইনালেও তাই। অস্ট্রেলিয়া পাকিস্তানকে এবং নিউজিল্যান্ড ইংল্যান্ডকে হারানোয় আরও ৪০ হাজার ডলার করে পাচ্ছে অতিরিক্ত।

এদিকে সেমিফাইনালে হেরে যাওয়া দুটি দলের প্রত্যেকে পাচ্ছে ৪ লাখ ডলার করে। সুপার টুয়েলভ থেকে বাদ পড়া প্রতিটি দলও ৭০ হাজার ডলার বা ৬০ লাখ টাকা পাচ্ছে। প্রথম পর্ব থেকে বাদ পড়া প্রতিটি দল পাচ্ছে ৪০ হাজার ডলার বা ৩৫ লাখ টাকা।

বিজ্ঞাপন

পড়ুন:

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন