বিজ্ঞাপন

৩২০০ কোটি টাকায় হোটেল বিক্রি করছেন ট্রাম্প

November 15, 2021 | 3:25 pm

আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার মালিকানায় থাকা ওয়াশিংটন ডিসি হোটেল বিক্রি করে দিতে রাজি হয়েছেন। ৩৭৫ মিলিয়ন মার্কিন ডলারে হোটেলটি বিক্রির পরিকল্পনা রয়েছে তার। বাংলাদেশি টাকায় এই হোটেলের দাম ৩ হাজার ২০০ কোটি টাকা।

বিজ্ঞাপন

মিয়ামিভিত্তিক বিনিয়োগ সংস্থা সিজিআই মার্চেন্ট গ্রুপের সঙ্গে হোটেল বিক্রির ব্যাপারে কথা হচ্ছে ডোনাল্ড ট্রাম্পের। কথাবার্তা চূড়ান্ত হলে ওই হোটেল থেকে তারা ডোনাল্ড ট্রাম্পের নাম সরিয়ে ফেলবে।

চলতি বছরের অক্টোবরে ডেমোক্রেট নিয়ন্ত্রিত যুক্তরাষ্ট্রের হাউস কমিটি জানিয়েছিল, প্রেসিডেন্ট থাকা অবস্থায় ওই হোটেল ১৫০ মিলিয়ন মার্কিন ডলার আয়ের তথ্য দিয়েছিলেন ট্রাম্প। অথচ, ওই সময়ে হোটেল ব্যবসায় ৭০ মিলিয়ন মার্কিন ডলার ক্ষতির মুখে পড়েছিলেন তিনি।

বিজ্ঞাপন

কমিটি আরও জানিয়েছে— হোটেলটি ৩.৭ মিলিয়ন ডলার পেয়েছে বিদেশি সরকারের কাছ থেকে। যা সেই হোটেলের সাত হাজার ৪০০ রাতের ভাড়ার সমান। তা নিয়েও প্রশ্ন উঠছে।

প্রসঙ্গত, ওয়াশিংটন মনুমেন্টের পরই হোটেলটি শহরের দ্বিতীয় সর্বোচ্চ স্থাপনা। এর আগে, ভবনটি মার্কিন সরকারের ডাক বিভাগের প্রধান কার্যালয় হিসেবেও ব্যবহার করা হয়েছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন