বিজ্ঞাপন

বিশ্বকাপের দুঃস্বপ্ন ভুলে মিরপুরে স্পোর্টিং উইকেট চান তাসকিন

November 15, 2021 | 5:33 pm

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের দুঃস্বপ্ন শেষ হয়েছে সুপার টুয়েলভেই। সেই দুঃস্বপ্ন ভুলে এবার বাংলাদেশের লক্ষ্য পাকিস্তান সিরিজের দিকে। সংযুক্ত আরব আমিরাতে টাইগাররা ভুগেছেন পেস বান্ধব, গতিময় উইকেটের জন্য। যেখানে দেশের মাটিতে ধীর গতির উইকেটে খেলে অভ্যস্ত ক্রিকেটাররা। তাই তো বিশ্বকাপের দুঃস্বপ্ন ভুলতে মিরপুরে স্পোর্টিং উইকেটের প্রত্যাশা তাসকিন আহমেদের।

বিজ্ঞাপন

বাছাইপর্বের শুরুটাই হয়েছিল স্কটল্যান্ডের কাছে হেরে। তবে এরপর ওমান ও পাপুয়া নিউগিনিকে হারিয়ে নিশ্চিত করে সুপার টুয়েলভ। আর আর মূলপর্বের তথৈবচ পারফরম্যান্সে চক্ষুবিষ সমর্থকদের। তবে সেসব এখন অতীত। বাংলাদেশের লক্ষ্য এখন সবটাই পাকিস্তান সিরিজের দিকে। এমনটাই জানিয়েছে বিশ্বকাপের দলের অন্যতম সেরা পারফরমার তাসকিন আহমেদ।

পাকিস্তান সিরিজকে সামনে রেখে সোমবার (১৫ নভেম্বর) অনুশীলন শেষে বিসিবির পাঠানো ভিডিওবার্তায় এসব জানিয়েছেন তাসকিন আহমেদ। ‘সত্যি কথা বলতে কি আশা অনুযায়ী বিশ্বকাপে আমাদের দলগত পারফরম্যান্স ভালো হয়নি। তবে এটা তো আসলে এখন অতীত। এখন বর্তমানে পাকিস্তান সিরিজে খেলবো সবাই। আশা করছি যে এই সিরিজটা আমরা সবাই আবার নতুন করে শুরু করতে পারবো। অবশ্যই এটা কঠিন সিরিজ হবে তবুও আমরা আমাদের সেরাটা দিয়ে ভালো করার চেষ্টা করব।’

বিশ্বকাপের আগে মিরপুরের ধীরগতির উইকেটে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি সিরিজ জিতেছিল বাংলাদেশ। এটাই ছিল বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি। আর ধীরগতির পিচে খেলাটাই কাল হয়ে দাঁড়ায় টাইগার ব্যাটারদের জন্য। এবার সেই ভুল থেকে শিক্ষা নিতে চায় বাংলাদেশ। ধীরগতির এই উইকেট থেকে বেরিয়ে স্পোর্টিং উইকেটে খেলতে চান টাইগার পেসার তাসকিন আহমেদ। যেখানে ব্যাটার কিংবা বোলার সবার জন্যই কিছু না কিছু থাকবে।

বিজ্ঞাপন

তাসকিন বলেন, ‘ফাস্ট বোলার হিসেবে সবসময়ই আমরা চাই বোলিং সহায়ক উইকেটে খেলতে। কিন্তু সাদা বলে বেশিরভাগ সময়ই স্পোর্টিং উইকেটে খেলা হয়। আশা করছি মিরপুরে স্পোর্টিং উইকেট হবে। এতে ব্যাটার-বোলার সবার জন্যই ভালো হবে। তবে কন্ডিশন যাই হোক না কেন বোলার হিসেবে নিজেকে ওই কন্ডিশনে নিজেকে মানিয়ে নেওয়াটাই চ্যালেঞ্জ। আর বোলার হিসেবে আমিও এটাই চেষ্টা করছি, শিখছি কিভাবে মানিয়ে নেওয়া যায় এবং ভালো করা যায়।’

আগামী ১৯ নভেম্বর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি মাঠে গড়াবে। তিন ম্যাচের টি-টোয়েন্টি শেষে দুটি টেস্টও খেলবে পাকিস্তান। তিনটি টি-টোয়েন্টি যথাক্রমে ১৯, ২০ ও ২২ নভেম্বর। এরপর ২৬ নভেম্বর চট্টগ্রামে প্রথম টেস্ট ও ৪ ডিসেম্বর শেষ টেস্ট ঢাকায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন