বিজ্ঞাপন

চট্টগ্রামে চাকরি পেলেন ৪০ জন বিশেষভাবে সক্ষম ব্যক্তি

April 7, 2018 | 10:19 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: ব্যক্তিমালিকানাধীন কয়েকটি শিল্প ও ব্যবসা প্রতিষ্ঠান উদ্যোগ নিয়ে চট্টগ্রামের ৪০ জন বিশেষভাবে সক্ষম ব্যক্তিকে চাকরি দিয়েছেন।

শনিবার (৭ এপ্রিল) চট্টগ্রাম নগরীর আগ্রাবাদে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আয়োজিত এক চাকরি মেলায় অংশ নিয়ে যোগ্যতার পরীক্ষায় উত্তীর্ণ হলে তাদেরকে চাকরি দেওয়া হয়।

চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, বাংলাদেশ বিজনেস অ্যান্ড ডিজাবিলিটি নেটওয়ার্ক (বিবিডিএন), ব্র্যাক এবং ইপসা যৌথভাবে এই চাকরি মেলার আয়োজন করে। মেলার উদ্বোধন করেন সিএমপি কমিশনার মো. ইকবাল বাহার।

বিজ্ঞাপন

আয়োজকরা জানান, মেলায় ১৭০ জন চাকরি প্রার্থী ১৭টি প্রতিষ্ঠানের প্রতিনিধির কাছে জীবন বৃত্তান্ত জমা দেন। পরে তারা মৌখিক পরীক্ষায়ও অংশ নেন। এর মধ্যে ৪০ জনকে নিয়োগপত্র দিয়েছে বিভিন্ন প্রতিষ্ঠান।

মেলায় অংশ নেওয়া কেএসআরএম, ক্লিফটন গ্রুপ, লুব-রেফ, ম্যাফ সুজ, আরএসবি ইন্ডাস্ট্রিয়াল, চিটাগাং গ্রামার স্কুল, সাংকো অপটিকস্ (সিইপিজেড) এবং আরও কয়েকটি প্রতিষ্ঠান বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের জন্য এই চাকরির সুযোগ দিয়েছেন।

সিএমপি কমিশনার ইকবাল বাহার বলেন, আমাদের দেশে ১১ ধরনের শারীরিক প্রতিবন্ধী রয়েছে। তারা যেন সব ধরনের প্রতিবন্ধিতাকে পাশ কাটিয়ে নিজেদের দক্ষ ও উপযোগী করে গড়ে তুলতে পারে সেজন্য সবাইকে এগিয়ে আসতে হবে। চাকরি মেলা বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের মধ্যে আত্মবিশ্বাসের জন্ম দেবে।

বিজ্ঞাপন

চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের কর্মসংস্থানের জন্য আমরা দুইটি সেমিনারও করেছি। একটি যৌথ কমিটি করেছি। আমরা চাই, চাকরির ক্ষেত্রে কোনো ভেদাভেদ যেন বেসরকারি প্রতিষ্ঠান না করে। দেশের সব নাগরিককে সমানভাবে গুরুত্ব দিয়ে চলতে পারলে ২০৩০ সালের মধ্যে আমাদের এসডিজি’র লক্ষ্য পূরণ হবে।

চেম্বার প্রেসিডেন্ট মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের (বিইএফ) সভাপতি কামরান টি. রহমান, টিভিইটি অ্যান্ড স্কিলস ডেভেলপমেন্ট স্পেশালিস্ট লিগা লাওং ডুমাওয়াং, ন্যাশনাল স্কিলস ডেভেলপমেন্ট কাউন্সিলের এক্সিকিউটিভ কমিটির কো-চেয়ারম্যান সালাহ্উদ্দীন কাসেম খান, পিএইচপি গ্রুপের চেয়ারম্যান সুফী মো. মিজানুর রহমান, বিবিডিএন এক্সিকিউটিভ কমিটির কো-চেয়ারম্যান মুর্তজা রাফি খান, আইএলও বি-সেপ প্রজেক্টর ডিজঅ্যাবিলিটি কনসালটেন্ট অ্যালবার্ট মোল্লা, বিশেষভাবেসক্ষম ব্যক্তিদের কর্মসংস্থানের জন্য গঠিত যৌথ কমিটির সদস্য সালাহ্উদ্দিন ইউসুফ ও মিনহাজ চৌধুরী, ইপসা’র প্রোগ্রাম ম্যানেজার ভাস্কর ভট্টাচার্য্ এবং ব্র্যাকের স্কিলড ডেভেলোপমেন্ট প্রোগ্রামের প্রধান আহমেদ তানভীর আনামও বক্তব্য রাখেন।

সারাবাংলা/আরডি/এমআইএস/এটি

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন