বিজ্ঞাপন

শাহজালালে ২ কোটি টাকার সোনা জব্দ, আটক ২

November 19, 2021 | 7:13 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই কোটি টাকার সোনাসহ দুইজনকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

বিজ্ঞাপন

শুক্রবার ( ১৯ নভেম্বর) সন্ধ্যায় শুল্ক গোয়েন্দার একাধিক কর্মকর্তা সারাবাংলাকে এ খবর নিশ্চিত করেছেন।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, দুবাই-সিলেট-ঢাকাগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিজি০২৪৮ ফ্লাইটের মাধ্যমে সোনা চোরাচালান হতে পারে বলে তথ্য ছিল। পরে দুবাই থেকে সিলেট হয়ে ঢাকায় আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটি সকাল নয়টা ২৫ মিনিটে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। সিলেট থেকে ওই বিমানে ওঠেন এম এইচ শিবলী নামে এক যাত্রী। পরে যাত্রী অভ্যন্তরীণ অ্যারাভাল হল থেকে বের হয়ে যাওয়ার পরে শনাক্ত করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি সোনা বহনের কথা অস্বীকার করেন। পরবর্তীতে তার লাগেজ স্ক্যানিং করানো হলে তার বহনকৃত ছোট কাগজের ব্যাগে কালো স্কচটেপ দিয়ে আবৃত দুটি বান্ডিল পাওয়া যায়। ওই বান্ডিল দুটি খুলে তার মধ্যে ১৮টি সোনার বার পাওয়া যায়, যার মোট ওজন ২০৯৭ গ্রাম। আনুমানিক বাজার মূল্য প্রায় ১ কোটি ৪৬ লাখ ৭৯ হাজার। বিমানটি দুবাই থেকে সিলেটে অবতরণের পর এই যাত্রী অভ্যন্তরীণ যাত্রী হিসাবে বিমানে উঠেছিলেন।

এদিকে গতকাল দুবাই থেকে বাংলাদেশ বিমানের বিজি০১৪৮ বিমানযোগে বাংলাদেশে আসেন যাত্রী রাকিবুল হাসান। তার দেহ তল্লাশী করে প্যান্টের ভেতর থেকে ৫২৫ গ্রাম পেস্ট সদৃশ সোনা এবং ২৩২ গ্রামের দুইটি স্বর্ণবার ও ৯৮ গ্রামের বিভিন্ন স্বর্নালঙ্কারসহ মোট ৮৫৫ গ্রাম সোনা পাওয়া যায়। (বাজার মূল্য ৫৯ লাখ ৮৫ হাজার টাকা)। আটক সোনার বিষয়ে বিমানবন্দর থানায় মামলা করে আসামিকে থানায় পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন